Thursday 1st of October 2020 01:57:21 PM
Thursday 15th of May 2014 10:00:58 PM

মমতাকে সম্ভাব্য প্রধানমন্ত্রী হিসেবে সরকার গঠনের অঙ্ক কংগ্রেসের

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মমতাকে সম্ভাব্য প্রধানমন্ত্রী হিসেবে সরকার গঠনের অঙ্ক কংগ্রেসের

আমারসিলেট24ডটকম,১৫মেঃ রাত পোহালেই ভারতের ষোড়ষ লোকসভা নির্বাচনের ফল প্রকাশ হবে। তবে কংগ্রেসনেতৃত্বের যেন আর তর সইছে না! বুথ ফেরত সমীক্ষায় ভরাডুবি অবশ্যম্ভাবি জেনেইফল ঘোষণার ২৪ ঘণ্টা আগেই মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্ভাব্য প্রধানমন্ত্রীহিসেবে ‘প্রোজেক্ট’ করে সরকার গঠনের অঙ্ক কষা শুরু করল কংগ্রেস।

মঙ্গলবার কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা রশিদ আলভি বলেন, “কেন্দ্রে ধর্মনিরপেক্ষ সরকার গড়তে যদি সব আঞ্চলিক দল যদি এগিয়ে আসে, তবে আমরাপশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সরকার গঠনেপূর্ণ সমর্থন করব। নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রীর গদি থেকে দূরে রাখতে এটাখুবই জরুরি।”

তিনি আরো জানান, এটা নিশ্চিত যে, কংগ্রেসর পক্ষে এবার সরকার গড়া ‘অলীকস্বপ্ন’। তবে ধর্মনিরপেক্ষ সরকার গড়তে কংগ্রেস তাদের সমর্থন দিতে পিছপাহবে না। মমতাকে নেতৃত্ব করার প্রসঙ্গে তিনি বলেন, প্রথম থেকেই তিনিসাম্প্রদায়িক দলগুলি থেকে দূরে থেকেছেন। ফলে তিনি যোগ্য নেতৃত্ব হতে পারেন।

কংগ্রেসের অন্য এক শীর্ষ নেতা সন্দীপ দীক্ষিতের ফল বেরুনোর আগেই হারস্বীকার করে নিলেন। পূর্ব দিল্লির এই কংগ্রেস প্রার্থী সাক্ষাৎকারে বলেন, “আমার জেতার সম্ভাবনা খুবই কম। তবে এটা সম্পূর্ণ আমার নিজের ক্ষেত্রেইবলছি। সামগ্রিকভাবে কংগ্রেসর ক্ষেত্রে বলছি না।”

প্রসঙ্গত, প্রত্যকটি বুথ ফেরত সমীক্ষাই বলছে, সাম্প্রতিক অতীতে লোকসভানির্বাচনের সব থেকে খারাপ ফল করতে চলেছে কংগ্রেস। দিল্লির সমীক্ষা কংগ্রেসনেতৃত্বের কাছে আরও নিরাশাব্যঞ্জক। সমীক্ষা অনুযায়ী দিল্লির সাতটি আসনেরমধ্যেই একটিতেও জিততে পারবে না কংগ্রেস।সুত্রঃইন্টারনেট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc