মনোনয়ন-পত্র বাতিলঃআইনি ব্যবস্থা নিবেন কাদের সিদ্দিকী

    1
    3

    আমারসিলেট24ডটকম,২৭ফেব্রুয়ারীঃ ঋণখেলাপির অভিযোগে মনোনয়ন-পত্র বাতিল করার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন   কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের উপনির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়নপত্র জমা দিলেও গতকাল তা বাতিল করা হয়। একই সঙ্গে আরও দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। রিটার্নিং অফিসার সৈয়দ মোহাম্মদ খুরশিদ আনোয়ার জানান, অগ্রণী ব্যাংক টাঙ্গাইল শাখায় বঙ্গবীর কাদের সিদ্দিকী সোনার বাংলা প্রকৌশল সংস্থার চেয়ারম্যান হিসেবে ঋণখেলাপি রয়েছেন বলে বাংলাদেশ ব্যাংক ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) থেকে একটি পত্র জেলা নির্বাচন অফিসে আসে।

    এ ছাড়াও ঋণখেলাপির অভিযোগে জাপা (এরশাদ) প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী এবং আওয়ামী লীগের  বিদ্রোহী প্রার্থী আবু সাঈদ মিয়ার হলফ নামায় স্বাক্ষর না থাকায় মনোনয়ন বাতিল করা হয়। এদিকে জাপা (মঞ্জু) প্রার্থী সাদেক সিদ্দিকীর মনোনয়নপত্রে কিছু কাগজপত্রের ঘাটতি থাকায় তা পূরণ সাপেক্ষে বিকালে বৈধতা দেয়া হয়। এদিকে রিটার্নিং অফিসার বলেছেন, বাতিল হওয়া প্রার্থীরা নিয়ম অনুযায়ী আপিল করতে পারবেন। আওয়ামী লীগ প্রার্থী অনুপম শাহজাহান জয়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল মালেক মিঞা এবং স্বতন্ত্র প্রার্থী লিয়াকত আলীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

    উল্লেখ্য, এ আসনের এমপি শওকত মোমেন শাহজাহান গত ২০শে জানুয়ারি মৃত্যুবরণ করায় টাঙ্গাইল-৮ আসনটি শূন্য হয়। আগামী ২৯শে মার্চ এ নির্বাচনে ভোট গ্রহণ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here