Wednesday 30th of September 2020 12:43:51 PM
Sunday 12th of May 2013 07:05:55 PM

মনু নদীর ৩০ স্থান ঝুঁকিপূর্ণ : মৌলভীবাজার পৌর এলাকায় বাঁধে ধস

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মনু নদীর ৩০ স্থান ঝুঁকিপূর্ণ : মৌলভীবাজার পৌর এলাকায় বাঁধে ধস

মনু নদীর ৩০ স্থান ঝুঁকিপূর্ণ : মৌলভীবাজার পৌর এলাকায় বাঁধে ধস

মনু নদীর ৩০ স্থান ঝুঁকিপূর্ণ : মৌলভীবাজার পৌর এলাকায় বাঁধে ধস

মৌলভীবাজার, ১২ মে : অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে মনু নদীর মৌলভীবাজার পৌর শহরের বড়হাট এলাকায় বাঁধে ধস নেমেছে। এতে পৌরসভাসহ ১০টি ইউনিয়ন প্লাবিত হওয়ার আশংকা এবং উভয় তীরের ৩০টি স্থান ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
শনিবার সন্ধ্যা ৬ টায় পৌর শহরের বড়হাট এলাকায় মনু বাঁধে ধস দেখা দিলে পাউবোর লোকজন নিয়ে ওই স্থানে বালুভর্তি বস্তা দিয়ে প্রতিরোধের চেষ্টা করেছে।
এ সময় নির্বাহী প্রকৌশলী আজিজ মোহাম্মদ চৌধুরী ও উপ-বিভাগীয় প্রকৌশলী সৈয়দ মো. বজলুল করীম জানান, মনু নদীর ডানপার্শ্বে আলীনগর, রাজাপুর, আশ্রয়গ্রাম, খন্দকার গ্রাম, বালিয়া গ্রাম বামপার্শ্বে নিশ্চিন্তপুর, খলিলপুর, মন্দিরা, কামারচাক, প্রেমনগরসহ ৩০টি স্থান ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তারা আরো জানান, যদি এই ধস দিয়ে ভাঙনের সৃষ্টি হয় তাহলে পৌরসভাসহ প্রায় ১০টি ইউনিয়ন প্লাবিত হবে।
এ সকল ঝুঁকিপূর্ণ স্থানের জন্য জলবায়ু পরিবর্তন প্রকল্পের আওতায় ২৫ কোটি টাকার ১টি বাজেট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রেরণ করা হয়েছে। যে স্থানে ফাটল দেখা দিয়েছে সে স্থানে গত ৭ মাস আগে ফাটল দেখা দেয়ায় পৌর কর্তৃপক্ষ নিজ উদ্যোগে বাঁধের ওপর দিয়ে যান চলাচল বন্ধ করে লিখিতভাবে পাউবোকে অবগত করে এবং বিভিন্ন মিডিয়ায় তা প্রকাশ পায়।
শনিবার এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলীর কাছে জানতে চাইলে তিনি জানান, এ স্থানটি মেরামতের জন্য টেন্ডার দিয়ে ঠিকাদার কাজও পেয়েছিল, কিন্তু বাজেটে টাকা না থাকায় ঠিকাদার কাজ করেনি, পুনরায় এ মাসে টেন্ডার করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc