Tuesday 29th of September 2020 12:54:08 AM
Thursday 21st of January 2016 04:52:12 PM

মদন মোহন কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

বিশেষ খবর, বৃহত্তর সিলেট, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মদন মোহন কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১জানুয়ারী,স্টাফ রিপোর্টারঃ সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থলে বিকেল ৪:০৫ মিনিটে  প্রধানমন্ত্রী জনসভাস্থলে পৌঁছান। এরপর তিনি বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।এখন তিনি বক্তব্য রাখছেন।

এদিকে মদন মোহন কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “সেইদিন আর বেশি দূরে নয়। আমরা ইতিমধ্যে নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। ২০২১ সালের আগেই মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হব।”

বৃহস্পতিবার দুপুরে সিলেটে ঐতিহ্যবাহী মদন মোহন কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
অনুষ্ঠানে মদন মোহন কলেজকে সরকারিকরণের আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “অর্থমন্ত্রী যেখানে আছেন সেখানে প্রতিষ্ঠান সরকারি করণে কোনো সমস্যা হওয়ার কথা না। আশাকরি কলেজটি সরকারি করতে পারব।”
প্রধানমন্ত্রী হাসিনা বলেন, “আমরা চাই দেশ আরো উন্নত ও সমৃদ্ধ হোক। জাতির পিতার স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত দেশ প্রতিষ্ঠা করা। এই লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।”
উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত দেশ গড়ে তুলতে শিক্ষার গুরত্ব অপরিসীম। শিক্ষা ছাড়া ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তুলতে পারব না।”
প্রধানমন্ত্রী বলেন, “পর্যায়ক্রমে ২৫টি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে। ইতিমধ্যে রাজশাহী ও চট্টগ্রাম মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয় করার সিদ্ধান্ত হয়েছে। প্রতিটি উপজেলায় একটি করে সরকারি স্কুল আর কলেজ করা হবে।”
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ প্রমুখ। বিস্তারিত আসছে…

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc