Tuesday 24th of November 2020 10:07:44 AM
Saturday 22nd of February 2014 12:26:04 PM

মঙ্গল গ্রহে এক মুখী যাত্রায় উৎসাহ দেয় না ইসলাম

আন্তর্জাতিক, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মঙ্গল গ্রহে এক মুখী যাত্রায় উৎসাহ দেয় না ইসলাম

আমারসিলেট24ডটকম,২২ফেব্রুয়ারীঃ মানব জীবনের ঝুঁকির আশঙ্কার কথা বলে মঙ্গল গ্রহে মানুষের বসতি গড়ার অভিযানকে ইসলামবিরোধী বলেছেন সংযুক্ত আরব আমিরাতের একটি ইসলামি সংগঠন।আমিরাতের জেনারেল অথরিটি অব ইসলামিক এফেয়ার্স এন্ড এনডোমেন্ট (জিএআইএই) বলেছে, মঙ্গল গ্রহে এক মুখী (ওয়ান ওয়ে) যাত্রায় উৎসাহ দেয়া বা এর সঙ্গে সংশ্লিষ্ট থাকা ইসলামে হারাম হিসেবে নির্দেশ করে। এক মুখী ভ্রমণে জীবনের ঝুঁকি রয়েছে  এমন জায়গায় বা স্থানে গমন যা ইসলামে অনুমোদিত নয়।জিএআইএই যারা মঙ্গলে একবার যাবেন তাদের জীবিতভাবে পৃথিবী আর ফেরত আসার সম্ভাবনা নেই উল্লেখ করে একে মৃত্যুর চেয়েও কষ্টদায়ক বলেছে।যারা এই বিপদশঙ্কুল যাত্রা বেছে নিচ্ছেন তারা কোনো ধর্মীয় কারণ ছাড়াই নিজের ধ্বংস ডেকে আনছেন।

আর এ কারণে পরকালে তারা আত্মহত্যার দায়ে শাস্তি পাবেন।জিএআইএই’র সভাপতি অধ্যাপক ড. ফারুক হামাদা বলেছেন, সম্ভাব্য সব বিপদ থেকে জীবনকে সুরক্ষা ও নিরাপদ রাখা সব ধর্মে স্বীকৃত। আর এটি পবিত্র কুরআন স্পষ্ট করে উল্লেখ রয়েছে। কুরআনে বলা আছে, নিজেকে ও অন্যকে কখনও খুন কববে না; আল্লাহ পরম করুণাময়।প্রসঙ্গত, ২০২৩ সালের মধ্যে মঙ্গল গ্রহে মানব বসতি গড়ার ঘোষণা দিয়েছে নেদারল্যান্ডসের বেসরকারি মহাকাশ ভ্রমণ বিষয়ক সংস্থা মারস ওয়ান। ২০১৩ সালের এপ্রিলে এ ঘোষণা দিয়ে সাড়া ফেলে দেয় মারস ওয়ান। কিন্তু মঙ্গল থেকে পৃথিবীতে ফেরত আসার কোনো যান ২০২৩ সালেও তৈরির সম্ভাবনা না থাকলেও ভারতসহ পৃথিবীর উন্নত দেশের বিভিন্ন নাগরিকরা এ ভ্রমনে আগ্রহ প্রকাশ করেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc