মকসুদ ইবনে আজিজ লামা’র মুক্তিযুদ্ধ বিষয়ক স্মারক

    0
    231

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বরঃ মুক্তিযুদ্ধে তাঁর বীরত্বগাঁথা ভূমিকা জাতি আজীবন স্মরণ রাখবে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য মকসুদ ইবনে আজিজ লামা’র মুক্তিযুদ্ধ বিষয়ক স্মারক ‘স্বাধীনতা আমার বড় প্রিয় স্বাধীনতা’র প্রকাশনা অনুষ্ঠান বিজয় দিবসে সিলেট প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
    প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা বলেন, তাঁর এই স্মারকে মুক্তিযুদ্ধের স্মৃতি ও ইতিহাস সংক্ষিপ্ত পরিসরে হলেও উঠে এসেছে। মুক্তিযুদ্ধে তাঁর বীরত্বগাঁথা ভূমিকা জাতি আজীবন স্মরণ রাখবে। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁর এই স্মারক যুগ যুগ ধরে ইতিহাস হয়ে থাকবে।
    সিলেট জেলা মুক্তিযুদ্ধ কমান্ড ইউনিটের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া, সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক আব্দুল্লাহ সিদ্দিকী, মুক্তিযোদ্ধা সোয়েব আহমদ চৌধুরী, এডভোকেট আব্দুল হাই কাইয়ূম, ফয়জুর রহমান চৌধুরী শাহীন, এডভোকেট ফখর উদ্দিন, এডভোকেট আব্দুল মন্নান, বাহার খন্দকার, এম এ মালেক খান, আবুল হাসনাত, ড. শহিদুল ইসলাম, শহিদ আহমদ শিব্বির ও মর্তুজা আহমদ চৌধুরী। মামুনুর রশীদ মামুনের পরিচালনয় আরো বক্তব্য রাখেন সালাহ উদ্দিন পারভেজ, শাহীন আহমদ চৌধুরী নয়ন, ডা. এমএম আর জাহিদ, আব্দুল মুত্তালিব, মফজলুর রহমান, মাছুম আহমদ, শাকিল আহমদ ও আব্দুল মুমিন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আলতাফুর রহমান আলতাফ।

    অনুষ্ঠানে বিভিন্ন পেশাজীবীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here