ভ্রমণ পিপাসুদের জন্যে মাধবকুন্ড জলপ্রপাত খোলে দেওয়া হলো

    0
    29

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২০আগস্ট,জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় দেশের অন্যতম পর্যটন কেন্দ্র মাধবকুন্ড জলপ্রপাত পর্যটকদের জন্য খোলে দেওয়া হলো।রোববার সকাল ১০টার দিকে জলপ্রপাতে প্রবেশের প্রধান ফটক পর্যটকদের জন্য খোলে দেওয়া হয়েছে।
    জানা যায়,অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুন্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা দেবে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। এই বছরের গত ২২ জুন থেকে মাধবকুন্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।এতে করে অনেক পর্যটকরা পড়ে যায় বিপাকে গেইটের সামনে থেকে সেলফি তোলে ফিরতে হয়েছে এমন কি মানব্বন্ধন ও করতে দেখা গেছে।
    উল্লেখ্য অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুন্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা মাটি দেবে যায়। এতে পর্যটন এলাকাটি পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে বন বিভাগ গত ২২ জুন থেকে মাধবকুন্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। এই ঘোষণার ফলে এতদিন মাধবকুন্ড এলাকায় পর্যটকদের প্রবেশাধিকার ছিল না। এদিকে বন বিভাগ প্রশাসন জরুরী ভিত্তিতে সাময়িকভাবে মাধবকুন্ড ইকোপার্ক এলাকা সংস্কার করেছে।
    সংস্কারের পর এলাকাটি ঝুঁকিমুক্ত হওয়ায় সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মনিরুল ইসলাম গত ১৬ আগস্ট তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানান, রোববার থেকে সীমিত পরিসরে পর্যটকদের জন্য মাধবকুন্ড ইকোপার্ক খোলে দেওয়ার কথা।

    বন বিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস বলেন, সাময়িকভাবে সংস্কার করে পর্যটকদের জন্য খোলে দেওয়া হল। বিশেষজ্ঞ দল এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদের পরামর্শক্রমে বৃহৎ প্রকল্প নেওয়া হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here