Monday 19th of August 2019 12:41:06 PM
Friday 9th of August 2019 01:46:21 AM

ভূয়া ভোটারের অভিযোগে সিলেট চেম্বারের নির্বাচন স্থগিত

অর্থনীতি-ব্যবসা, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ভূয়া ভোটারের অভিযোগে সিলেট চেম্বারের নির্বাচন স্থগিত

সিলেট প্রতিনিধিঃ আবারো  সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন দুই মা‌সের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত।

কামিল আহমদ নামে চেম্বারের এক সদস্যের রিট আবেদনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপ‌তি মোহাম্মদ আলীর সমন্ব‌য়ে গ‌ঠিত বেঞ্চ এ আদেশ দেন।

মঙ্গলবার প্রদত্ত হাই‌কো‌র্টের আদেশের ক‌পি বৃহস্প‌তিবার রা‌তে সি‌লেট চেম্বা‌রে পৌ‌ঁছে। আগামী সে‌প্টেম্বর মাসের ২২ তারিখে নির্বাচ‌নের ল‌ক্ষ্যে সংবাদ স‌ম্মেল‌ন ক‌রে সি‌লেট চেম্বা‌রের ভোটার তা‌লিকা প্রকাশ করা হয়।

এ‌ই আদেশে সিলেট চেম্বারে প্রশাসক নিয়োগ কেন অবৈধ নয় এ ব্যাপারেও কারণ দর্শাতে বলা হয়েছে। উচ্চ আদালতের আদেশের ফলে নির্বাচন আয়োজন আর সম্ভব নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট চেম্বার প্রশাসক আসাদ উদ্দিন আহমদ সংবাদ মাধ্যমকে বলেন, “বৃহস্পতিবার  রাতে স্থগিতাদেশ সম্পর্কিত একটি চিঠি চেম্বার কার্যালয়ে এসেছে ব‌লে শু‌নে‌ছি। ত‌বে তার আগেই অফিস থেকে চলে আসায় এটি এখনও দেখতে পারিনি। ঈদের পরে এ ব্যাপারে চেম্বারের পক্ষ থেকে আইনগত পদক্ষেপ নেওয়া হবে ব‌লে জানান তি‌নি।”

গত ৭ জুলাই সিলেট চেম্বারের নির্বাচন আয়োজন করা হয়েছিলো। তখন একজন চেম্বার সদস্যের রিটের প্রেক্ষিতে চেম্বারের পরিচালনা পর্ষদের সকল কার্যক্রমে স্থগিতাদেশ দেন আদালত।

সৃষ্ট প‌রি‌স্থি‌তি‌তে ৩০ জুন প‌রিচালনা ক‌মি‌টির মেয়াদ শেষ হ‌লে বা‌ণিজ্য মন্ত্রণালয় সি‌লেট মহানগর আ’লী‌গের সাধারন সম্পাদক আসাদ উ‌দ্দিন আহম‌দ‌কে প্রশাসক নি‌য়োগ দেয়।

 সিলেট চেম্বারের সংবাদ সম্মেলনে উপ‌স্থিত ছি‌লেন প্রশাসক আসাদ উদ্দিন আহমদ, নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন খান এবং আপীল বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট শমিউল আলম।

সিলেট চেম্বারের নির্বাচিত পরিচালনা ক‌মি‌টি ভূয়া ভোটার তালিকার কারণে বাণিজ্য মন্ত্রণালয় সর্ব‌শেষ চেম্বারের নির্বাচন স্থগিত করে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc