Sunday 5th of July 2020 03:32:54 AM
Friday 5th of June 2020 12:49:21 AM

ভুয়া ফেসবুক পেইজ খুলে মোটরসাইকেল বিক্রয়কারী আটক

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ভুয়া ফেসবুক পেইজ খুলে মোটরসাইকেল বিক্রয়কারী আটক

এম ওসমান : যশোরের বেনাপোল কাস্টমস হাউজকে দীর্ঘদিন ধরে ফলোআপ করে ফেইসবুকে ‘বাইক সেল’ নামে একটি ভুয়া অফিশিয়াল ফেসবুক পেইজ খুলে নিলামে ভারতীয় মোটর সাইকেল বিক্রয়ের মূল হোতা প্রতারণাকারী আরমান (২৮) কে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার (৩ জুন) রাতে ঢাকা থেকে তাকে আটক করে পুলিশ। আটক আরমান কুমিল্লা জেলার মৃতঃ শাহ আলমের ছেলে।
সূত্রে জানা যায়, ভারত থেকে আনা বৈধ কাগজপত্র বিহীন মোটরসাইকেল বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটকের পর তা বেনাপোল কাস্টমস হাউজে জমা করা হয়। পরবর্তীতে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ রাজস্ব বোর্ডের নির্দেশানুযায়ী সেই মোটরসাইকেল গুলোকে নিলামে তোলেন এবং সার্কুলার অনুযায়ী বিভিন্ন ক্রেতাগণ এই মোটর সাইকেলগুলো দরপত্রের মাধ্যমে কাস্টমস হাউজ থেকে নিলামে কিনে থাকেন।
আর এক শ্রেণির প্রতারক চক্র সেই সুযোগকে কাজে লাগিয়ে, বেনাপোল কাস্টম হাউজকে ফলোআপ করে ফেইসবুকে ‘বাইক সেল’ নামে একটি ভুয়া অফিসিয়াল পেইজ খোলে। তারপর সেই পেইজের মাধ্যমে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে, বোকা বানিয়ে দেশের দূর-দূরান্তের মোটরসাইকেল ক্রেতাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন।
এমন অসংখ্য ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে, বেনাপোল কাস্টমস হাউজের চোখে ভুয়া অফিশিয়াল পেইজটি দৃষ্টিগোচর হলে ডিজিটাল নিরাপত্তা আইনে ২০১৮ সালের (০১ জুনে) বেনাপোল কাস্টমসের পক্ষে রাজস্ব কর্মকর্তা নাঈম মিরন বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-২৬।
তিনি জানান, বেনাপোল কাস্টম হাউসকে জড়িয়ে একটি প্রতারক চক্র ফেইসবুকে ‘বাইক সেল’ নামে একটি ভুয়া অফিসিয়াল পেইজ খুলে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে বিষয়টি কাস্টমের নজরে আসলে তাৎক্ষণিক মামলা দায়ের করা হয়। কাস্টম কর্তৃপক্ষের ধারণা, এই প্রতারক চক্র ভারত থেকে চোরাই পথে মোটরসাইকেল এনে এই পেইজের মাধ্যমে বিক্রি করে থাকেন।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। সেই মোতাবেক প্রধান আসামি আরমানকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
আটক আসামিকে যশোর আদালতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc