ভুয়া ‘পুলিশি অভিযান’ প্রচারের অভিযোগে আটক-৩

    0
    7

    এস এম সুলতান খান,চুনারুঘাটঃ সম্প্রতি ফেসবুকে ভাইরাল হয়েছে ভুয়া ‘পুলিশি অভিযানে’র একটি ভিডিও। সেখানে দেখা যায়, অটোরিকশাসহ ড্রাইভারকে আটক করা হচ্ছে। এই ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে বৃহস্পতিবার দিনভর হবিগঞ্জের চুনারুঘাটে চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় প্রশাসনেও চলছে আলোচনা। পুলিশ এ ঘটনার সাথে জড়িত সিএনজি চালিত অটোরিকশার ড্রাইভারসহ ভুয়া তিন পুলিশকে আটক করেছে।
    চুনারুঘাট থানা পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার পনারগাঁও গ্রামের ইব্রাহীম মিয়ার ছেলে অটোরিকশা চালক শাহিন মিয়া (২৫), কথিত পুলিশ একই গ্রামের আব্দুল শহিদের ছেলে হারুন মিয়া (২২), আব্দুল মন্নানের ছেলে মুক্তারুজ্জামান (২৩) ও আব্দুল কাইয়ূমের ছেলে মনিরুলকে (২০) আটক করেছে।
    চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আলী আশরাফ বলেন, তারা এই ভিডিও ফেসবুকে আপলোডের কারণে স্থানীয় পুলিশ-প্রশাসনসহ দেশের পুলিশ বিভাগের সম্মান ক্ষুণ্ন হয়েছে। তাদের বিরুদ্ধে চুনারুঘাট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
    ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কথিত পুলিশ অটোরিকশা ড্রাইভারকে আটক করে তল্লাশি করে। তল্লাশির সময় সিএনজি ড্রাইভার পুলিশকে নিয়ে নানা কটূক্তি করে কথা বলে যা পুলিশ বাহিনীকে বিব্রতকর অবস্থায় ফেলে।
    আটককৃতরা সাংবাদিকদের বলেন, চার বন্ধু মিলে ভিডিও করে ফেসবুকে আপলোড করেছেন তারা। এ বিষয়টি যে অপরাধ সেটা তাদের জানা ছিল না।