Tuesday 19th of March 2019 03:34:36 AM
Wednesday 9th of January 2019 11:26:19 PM

ভিক্ষা ছেড়ে আত্মসম্মান নিয়ে বাঁচতে চান জুনাব আলী

জীবন সংগ্রাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ভিক্ষা ছেড়ে আত্মসম্মান নিয়ে বাঁচতে চান জুনাব আলী

হাবিবুর রহমান খান,জুড়ীঃ মৌলভীবাজার জেলার মধ্যে যে উপজেলা অগ্রগামী সেটি হচ্ছে জুড়ী।সরকারের মাঠ প্রশাসনের এ উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে ভিক্ষাবৃত্তি নির্মূল করতে।
৯ জানুয়ারি সকাল ১১টায় উপজেলার সাগরনাল ইউনিয়নের রাজাবাড়ি এলাকার বাসিন্দা জুনাব আলী কে উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিক ও উপজেলা চেয়ারম্যান গুলশানারা চৌধুরী মিলির উপস্থিতিতে ২য় ধাপে নগদ দশ হাজার টাকা প্রদান করা হয়।

উল্লেখ্য যে,ইতিপুর্বে তাকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়।তিনি বর্তমানে ভিক্ষাবৃত্তির পেশা পরিবর্তন করে হয়েছেন ব্যবসায়ি।দিয়েছের রাজাবাড়িতে মুদির দোকান।জুনাব আলীর সাথে আলাপ করে জানা যায়,তিনি ২য় বার এ সহায়তা পেয়ে বেশ আনন্দিত।তিনি তার ব্যবসা চালিয়ে যেতে ইচ্ছুক এবং প্রমাসনকে ধন্যবাদ জানান।উপজেলা চেয়ারম্যান গুলশানারা মিলি বলেন,তারা এ উপজেলা কে ভিক্ষুক মুক্ত করতে একযুগে কাজ করে যাচ্ছেন,তাতের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

যুগান্তকারী এ উদ্যোগ বাস্তবায়ন করতে সরকারের মাঠ প্রশাসনের কর্মঠ একজন অফিসার হচ্ছেন অসীম চন্দ্র বনিক।যিনি জুড়ীতে যোগদানের পর হতে নানামুখী সৃজনশীল কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।ইতিমধ্যে সর্বমহলে তার কাজ প্রশংসা কুড়িয়েছে।তিনি জানালেন,প্রশাসনের উদ্যোগে ইতিমধ্যে জুড়ী কে ভিক্ষুক মুক্ত করতে তারা কাজ করে যাচ্ছেন। প্রায় ৬৫জন ভিক্ষুকে নানাভাবে সহযোগিতা করা হয়েছে।

তারা ৪লক্ষ টাকার ফান্ড সংগ্রহ করে তাদের কে সহযোগিতা করেছেন।তিনি জানান মাঠ প্রশাসনের পক্ষ থেকে জুনাব আলীর মতো অনেক কে সাহায্য করা হয়েছে।বর্তমানে তার ফান্ডে ৫০হাজার টাকা ছিল।সেখান থেকে আজ জুনাব আলী আরো ১০হাজার টাকা প্রদান করা হলো।এসময় উপজেলা কর্মরত কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc