Tuesday 2nd of June 2020 09:50:47 AM
Friday 14th of February 2020 03:14:34 PM

ভালোবাসা দিবসে শ্রীমঙ্গলে একঝাঁক তরুণের ব্যতিক্রম কর্মসূচি

উন্নয়ন ভাবনা, তথ্য-প্রযুক্তি, বৃহত্তর সিলেট, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ভালোবাসা দিবসে শ্রীমঙ্গলে একঝাঁক তরুণের ব্যতিক্রম কর্মসূচি

শ্রীমঙ্গল থেকে নিজস্ব প্রতিনিধিঃ আজ বিশ্ব ভালোবাসা দিবস। আর এই ভালোবাসার দিবসকে বিভিন্ন শ্রেনিপেশার সুযোগ সন্ধানীরা ভিন্ন খাতে ব্যবহার করে লুটে নিচ্ছে বহু নিরপরাধ, সহজ-সরল, অন্ধবিশ্বাসী যুবক যুবতী এমনকি মধ্যবয়সী নারী পুরুষ ও সম বা অসম বয়সী অপরাধ প্রবণ সুযোগ সন্ধানীরা ফেলে দিচ্ছে অনিশ্চয়তার দিকে।

এতে বেড়ে যাচ্ছে অপরাধ, হিংসা-বিদ্বেষ ও ভালবাসার প্রতি অনীহা। যেখানে আজ পার্ক মাঠ-ঘাট বাগান রিসোর্ট হোটেল-মোটেলসহ বিভিন্ন পর্যটন এলাকাসহ ভালোবাসার নামে কলঙ্কিত, নিন্দিত হচ্ছে সমাজ ভারী হচ্ছে নির্জাতিতদের লম্বা লাইনের দীর্ঘশ্বাস।

আর ঠিক এই চ্যালেঞ্জের মুখোমুখিতে দাঁড়িয়ে উপযোগী সময়ে চায়ের রাজধানী শ্রীমঙ্গলের একঝাঁক তরুণ-যুবক মিলে স্বেচ্ছায় ব্যতিক্রমধর্মী এক কর্মসূচি হাতে নিয়েছে। আর এই কর্মসূচিতে তারা শ্রীমঙ্গল শহর ও আশপাশের প্রায় তিন শতাধিক সুবিধাবঞ্চিত শিশু, কিশোর-কিশোরী, বৃদ্ধ-বৃদ্ধাদের মাঝে বিতরণ করেছে গোশত দ্বারা পাকানো বিরিয়ানি। আর এই মহৎ কাজটির আয়োজন করেছে “শ্রীমঙ্গল অনলাইন রক্তদান সংগঠন” নামের স্বেচ্ছা সেবী প্রতিষ্ঠান।

ভালবাসা দিবসের উপহার বিরিয়ানি প্যাকেট পর্যায়ক্রমে তুলে দেওয়া হয় অপেক্ষারত সুবিধা বঞ্চিত দের হাতে।   

এব্যাপারে তাদের টিমের একজন আরিফুর রহমান রাজু’র (লিলি হোটেলের পরিচালক) সাথে কথা হয়। রাজুকে এমন আয়োজনের কারণ জিজ্ঞাসা করলে “সে বলে আমরা কয়েকজন মিলে শ্রীমঙ্গল অনলাইন রক্তদান সংগঠন প্রতিষ্ঠা করেছি, আর এই সংগঠনের উদ্যোগেই আজকের এই আয়োজন। তিনি আরও বলেন,অনেক কারণ রয়েছে।যেখানে ভালোবাসা দিবসের নামে কিছু লোক অসৎ চিন্তা চেতনা ও মন ভাবনা নিয়ে সমাজের শৃঙ্খলা পরিপন্থী কর্ম কাজে নিয়োজিত থাকে আমরা এর থেকে বেঁচে থাকতে এবং আমাদের সমবয়সী অন্যান্য ভাই বন্ধুদের কে উদ্বুদ্ধ করার জন্যই এই উদ্যোগ। ভালবাসার নামে প্রকৃত ভালোবাসা কিভাবে বাসতে হয় ? এর সামান্য উদাহরণ তৈরি করার চেষ্টা করছি মাত্র। যাতে করে সমাজের বিত্তবানরা বা বিত্তবানের সন্তানেরা এভাবে শুধু ভালোবাসা দিবস নয় বছরের প্রতিটা দিন এগিয়ে আসে গরিব অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে।

জানা যায়, শ্রীমঙ্গল অনলাইন রক্তদান সংগঠনটির সদস্যরা সুবিধা বঞ্চিত অসহায়দের মাঝে খাদ্য বিতরণ কার্যক্রম আজ শুক্রবার সকাল ৯ টা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত বিতরণ করা হয়। এতে প্রায় প্রায় তিন শতাধিক (৩০০) সুবিধাবঞ্চিত পথশিশু এবং অসহায় গরীব,মিসকিনদের মধ্যে ভালোবাসা দিবসে খাদ্য উপহার তুলে দেওয়া হয় ।

কাজ শেষে  শ্রীমঙ্গল অনলাইন রক্তদান সংগঠনটির সদস্যরা এক ফ্রেমে।

“শ্রীমঙ্গল অনলাইন রক্তদান সংগঠন”টির সদস্যরা হচ্ছে, সভাপতি ইমরান আহমেদ, মোঃ শাহ আল্‌ মোঃ আরিফুর রহমান রাজু ,সাইদুল ইসলাম সবু্‌জ,বাবুল মিয়া,আজহার উদ্দিন,আব্দুল হামিদ, মোঃ জোনায়েদ আহমেদ, পুলক দাশ , রাসেল আহমেদ , সাকিব আহমেদ , তারেক আহমেদ , শুভজিৎ , নুর আলম , সজল আহমেদ , মোজাহিদ আলি , অপু চন্দ্র শীল , রিপন আহমেদ , জাহিদ হাসান , আব্দুল খালিক , জাকারিয়া আহমেদ , মাহবুবর রহমান পারভেজ , মতিউর রহমান, আব্দুল মুকিত , মোঃ আজিজুর রহমান , মোঃ শহিদুল, অনিক প্রমুখ।
উল্লেখ্য, সংগঠনটি ২০১৭ সাল থেকে অনলাইনে রক্ত কর্ম সূচির মাধ্যমে যাত্রা শুরু করে। এ ছাড়া সরেজমিনে দেখা যায় “সেলফি দানে”র দিকে তাদের কোন আগ্রহ ছিল না ।সবাই আগত লোকদের খাওয়ানোর কাজেই নিজেদের ব্যাস্ত রেখেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc