Tuesday 29th of September 2020 11:08:25 PM
Wednesday 23rd of September 2015 11:59:41 PM

ভারতে পাচার হওয়া দেড় বছর পর ৭ কিশোরকে হস্তান্তর

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ভারতে পাচার হওয়া দেড় বছর পর ৭ কিশোরকে হস্তান্তর

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩সেপ্টেম্বর,এম ওসমান: ভালো কাজের প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের দেড় বছর পর দেশে ফেরত পাঠানো হয়েছে বাংলাদেশি ৭ কিশোরকে।

বুধবার বিকেল সাড়ে ৫টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) যৌথভাবে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের নিকট তাদের হস্তান্তর করে।

ফেরত আসা কিশোররা হলো, ফেনীর দাগনভুঞা উপজেলার উত্তর জাইরসকর গ্রামের সামছুর রহমানের ছেলে জাহিদুল (১৩), সাতক্ষীরার রায়েরখোলা গ্রামের মুজিবরের ছেলে আমানুল্ল্যা (১৬), বাসতলা গ্রামের আবু তালেবের ছেলে ছালাম (১৪), কালেরডাঙ্গা গ্রামের মুজিবরের ছেলে সাগর (১৫), দোলিইপুর গ্রামের আশরাফের ছেলে শাহিনুর (১৬), বাগেরহাটের মালিপাটন গ্রামের টুলু শেখের ছেলে কাওছার (১৫) ও খুলনার ঢোলখোলা গ্রামের জিয়ার ছেলে সাব্বির হোসেন (১৪)।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন জানায়, দেড় বছর আগে এসব কিশোরদের ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালালচক্র দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে নিয়ে যায়। পরে সে দেশের পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে কলকাতার ‘ধুবাশ্রম’ নামে একটি এনজিও ওই ৭ কিশোরকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে তাদের নাম-ঠিকানা যাচাই করে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের ‍মাধ্যমে বুধবার তাদের দেশে ফেরত পাঠানো হয়।

তিনি জানান, কিশোরদের পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির যশোর শাখার কর্মকর্তারা তাদের নিজ নিজ পরিবারের কাছে পৌঁছে দেবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc