ভারতীয় মিডিয়ায় প্রধানমন্ত্রীকে হত্যাচেস্টার খবর ভুয়া

    0
    7

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪সেপ্টেম্বর,ডেস্ক নিউজঃ ‘প্রধানমন্ত্রী শেখ  হাসিনাকে হত্যাচেষ্টার পরিকল্পনা করা হয়েছিল। স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) কয়েকজন সদস্য ও জেএমবি জঙ্গিরা ওই হত্যাচেষ্টার পরিকল্পনা করেছিল। এসএসএফ ও জেএমবি’র মধ্যে এ বিষয়ে যে কথপোকথন হয়েছিল তা ভারত ও বাংলাদেশের গোয়েন্দারা জানতে পারে।এরপরই প্রধানমন্ত্রীকে হত্যাচেস্টা ব্যর্থ হয়ে যায়।’-এমন খবর ভারতীয় কয়েকটি সংবাদ মাধ্যমে শনিবার ও রোববার প্রকাশিত হয়েছে।

    এর সূত্র ধরে শনিবার সন্ধ্যায় দেশের একাধিক গণমাধ্যমে প্রতিবেদন হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২৪ আগস্ট হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল। এসব খবরে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

    ভারতীয় সংবাদমাধ্যম সিএনএন-নিউজ১৮ এ প্রকাশিত সংবাদে দাবি করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্সের সাত সদস্য তাঁকে হত্যার পরিকল্পনায় জড়িত ছিল। ওই প্রতিবেদনে আরও দাবি করা হয়, জঙ্গি সংগঠন জেএমবির এর সঙ্গে হাত মিলিয়ে তারা প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনা করেছিল।

    এদিকে আজ রোববার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলনায়তনে এক মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্রে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে।

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এ বক্তব্যের পর রোববার দুপুরে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রীকে হত্যাচেস্টার যে খবর ভারতীয় মিডিয়ায় এসেছে তা ভুয়া।

    সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ভারতীয় মিডিয়া সিএনএন-নিউজ ১৮ এর প্রতিবেদন ভুয়া উল্লেখ করে। পরে শিল্পমন্ত্রী আমিরহোসেন আমু বলেন, প্রধানমন্ত্রীকে হত্যাচেস্টার খবরটি সম্পূর্ণ মিথ্যা।আমাদের সময়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here