Sunday 27th of September 2020 01:48:00 PM
Monday 3rd of August 2015 03:45:18 PM

ভাতা পাবেন অবসরপ্রাপ্ত রাষ্ট্রপতিরাঃদণ্ডিতরা পাবেন না

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ভাতা পাবেন অবসরপ্রাপ্ত রাষ্ট্রপতিরাঃদণ্ডিতরা পাবেন না

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩আগস্টঃ ভাতা পাবেন অবসরপ্রাপ্ত রাষ্ট্রপতিরা। তবে যেসব রাষ্ট্রপতি ফৌজদারি অপরাধে দণ্ডিত হয়েছেন এবং যেসব রাষ্ট্রপতির ক্ষমতা দখল উচ্চ আদালত অবৈধ ঘোষণা করেছেন, তারা ভাতা পাবেন না।‘রাষ্ট্রপতির অবসরভাতা, আনুতোষিক ও অন্যান্য সুবিধা আইন, ২০১৫’ অনুযায়ী তারা এ সুবিধা পাবেন।সোমবার সকালে আইনটির খসড়ায় নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকটি অনুষ্ঠিত হয়। পরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের বলেন, “এ আইনের আওতায় অবসরপ্রাপ্ত রাষ্ট্রপতিরা অবসরভাতাসহ অন্যান্য ভাতা পাবেন।”

বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতিসহ এ পর্যন্ত অবসরপ্রাপ্ত সব রাষ্ট্রপতিই এ ভাতা পাবেন। যারা মারা গেছেন, তাদের উত্তরাধিকাররা এ ভাতা পাবেন। তবে যেসব রাষ্ট্রপতি ফৌজদারি অপরাধে দণ্ডিত হয়েছেন, তারা এ ভাতা থেকে বঞ্চিত হবেন। এ ছাড়া যেসব রাষ্ট্রপতির ক্ষমতা দখল উচ্চ আদালত অবৈধ ঘোষণা করেছেন, তারা এ সুযোগ পাবেন না বলে জানান সচিব।

মোশাররাফ হোসাইন আরো বলেন, “১৯৭৯ সালে আইনটি করা হয়। ১৯৮৮ সালে এটি সংশোধিত হয়। তবে এ আইন পরে উচ্চ আদালত অবৈধ ঘোষণা করেন। সে সময় উচ্চ আদালত বলেছিলেন, যদি সরকার প্রয়োজন মনে করে, তবে এ আইনকে বৈধতা দিতে পারে।”

সচিব বলেন, “এ আইনটি ইংরেজিতে করা হয়েছিল। বর্তমানে আইনটির কিছু ধারা সংশোধন-সংযোজনসহ এটি বাংলায় করা হচ্ছে। সুত্রঃ নতুনবার্তা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc