Tuesday 22nd of September 2020 02:11:43 PM
Saturday 10th of October 2015 01:38:57 PM

”ভাটির রত্ন” রাষ্ট্রপতি সেতু উদ্বোধন করতে অষ্টগ্রাম যাচ্ছেন

উন্নয়ন ভাবনা, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
”ভাটির রত্ন” রাষ্ট্রপতি সেতু উদ্বোধন করতে অষ্টগ্রাম যাচ্ছেন

 আগামী ১২ অক্টোবর সোমবারে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০অক্টোবরঃ  “ভাটির রত্ন” রাষ্ট্রপতি এডভোকেট আলহাজ্জ আবদুল হামিদ  আগামী ১২ অক্টোবর উপজেলা সদরে ”রাষ্ট্রপতি  আবদুল হামিদ সেতু”  উদ্বোধন উপলক্ষ্যে কিশোরগঞ্জ জেলার ঐতিহ্যবাহী অষ্টগ্রাম উপজেলা সফর করবেন।

রাষ্ট্রপতি এডভোকেট আলহাজ্জ আবদুল হামিদের এই সফর উপলক্ষ্যে বিভিন্ন ধরনের সাজসজ্জার পাশাপাশি উপজেলার সর্বত্র চলছে রাষ্ট্রপতিকে নিয়ে নানান স্বপ্ন আর প্রত্যাশার গল্প।

স্থানীয়রা জানান, আমরা কোন দিন কল্পনাও করিনি এত বড় ব্রিজ এত ভাটি এলাকায় হবে।আমরা হামিদ ভাইয়ের জন্য দোয়া করি “তিনি শুধু রাষ্ট্রপতি নয় তিনি “ভাটির রত্ন” আমাদের আব্দুল হামিদ ভাই”।আমরা এতটা আনন্দিত যা বলে শেষ করা যাবেনা।আমরা আশা করি রাষ্ট্রপতির ছেলে ( বর্তমান সাংসদ) ও এভাবে এলাকার উন্নয়নে কাজ করে যাবে।
এ সফর উপলক্ষে অষ্টগ্রাম উপজেলার অনলাইন সচেতন নাগরিকগন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বাগতম বার্তা পৌঁছে দিচ্ছে সারা বিশ্বে। স্থানীয়দের থেকে আরও জানা যায় বর্তমানে ভাটি এলাকায় শিক্ষা, আর্থ সামাজিক ও যোগাযোগ ব্যবস্থা অনেক উন্নত হচ্ছে এর ধারাবাহিকতা থাকলে একদিন ওই এলাকা পর্যটন এলাকা হিসেবে প্রতিষ্ঠিত হবে।

১২ অক্টোবর সোমবারে একদিনের সফরে রাষ্ট্রপতি আবদুল হামিদ অষ্টগ্রাম উপজেলায় তার নামে নির্মিত সেতু “রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু” উদ্বোধন করবেন পরে অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক নাগরিক সমাবেশে ভাষণ  দেবেন।একই দিনে বিকেলে নেতৃবৃন্দের সাথে ও বসবেন  বলে আশা করা হচ্ছে।

অষ্টগ্রাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জেমস বলেন, আমরা কখনো এমন চিন্তা করিনি  যে ভাটি এলাকায় এতো উন্নয়ন হবে। যেখানে পানির কারনে বর্ষা মৌসুমে ভিটের মাটি রক্ষা করা কঠিন সেখানে রাষ্ট্রপতি আবদুল হামিদ আমাদের উন্নয়নের স্বপ্ন দেখিয়েছে এবং বর্তমানে আমাদের যোগাযোগ ব্যবস্থা অনেক উন্নত।

মাওঃ কাজী জসিম উদ্দিন সিদ্দিকি জানান- যে এলাকায় বর্ষা মৌসুমে বাঁশের সাকু আর নৌকা ছাড়া চলাফেরা করা কষ্টকর ওই এলাকায় বিশাল একটি সেতু আমাদের জন্য স্বপ্ন ছাড়া কিছুই নয়। আমরা এই উন্নয়নের ধারাবাহিকতা রাখার আশা করি।

দেওঘর ইউনিয়নের  মাওঃ অলিউল্লাহ আশরাফী জানান,সদর ইউনিয়নে সরকারি সকল অফিস,  হাস্পাতাল, কলেজ  ও মাদ্রাসা থাকার কারনে  শত বৎসর ধরে আমাদের নৌকায় চরে নদী পাড় হতে হত, এতে রোগীর চিকিৎসা ছাত্র ছাত্রীর লেখা পড়া করতে আসা যাওয়ায় বিড়ম্বনার অভাব ছিল না।আজ আর আমাদের  ওই সমস্যা নেই। আমরা কৃতজ্ঞ।

এ সফরে   রাষ্ট্রপতি অষ্টগ্রাম উপজেলা সদরের ৩ টি ইউনিয়নের সাথে বাঙ্গালপাড়া ও দেওঘর ইউনিয়নের সংযোগ ব্রিজ উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc