Thursday 2nd of April 2020 09:19:40 PM
Thursday 26th of March 2020 10:20:02 PM

বয়স তো আর কম হলো না “বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান”

জীবন সংগ্রাম, বৃহত্তর সিলেট, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বয়স তো আর কম হলো না “বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান”

আলী হোসেন রাজন,মৌলভীবাজার: “বয়স তো আর কম হলো না। ১৯৪৩ সালের ২৬ সেপ্টেম্বর জন্মগ্রহন করি। কত হরতাল, অবরোধ, ধর্মঘট ও কারফিউ দেখেছি। কিন্তু স্বাধীনতা দিবসে এমন মৌলভীবাজার শহর আর দেখিনি। রাস্তায় মানুষ নেই, গাড়িও চলছে না। ছোটবড় শপিংমল, মার্কেট, হোটেল রেস্টুরেন্ট, সরকারি-বেসরকারি অফিস, আদালতও বন্ধ। এ মুহূর্তে মৌলভীবাজার শহর ঘুরে হাতের কড়া গুণে বলে দেয়া যাবে রাস্তায় কত লোক আছে।”
২৬ মার্চ সকালে স্বাধীনতা দিবসে মৌলভীবাজার শহরের শহীদদের কবরের পাশে একা দাঁড়িয়ে শ্রদ্ধা ও প্রার্থনা করে বর্ষীয়ান রাজিনীতিবিদ ,মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আজিজুর রহমান এই সংবাদ প্রতিবেদককে এভাবেই বলেন।
তিনি বলছিলেন, “স্বাধীনতা দিবসের আনন্দ কেড়ে নিয়েছে অদৃশ্য ভাইরাস করোনা। প্রতিবছর মহান স্বাধীনতা দিবস অর্থাৎ (২৬ মার্চের) সকালে মৌলভীবাজার শহীদ মিনারে লোকে লোকারণ্য থাকে। আজ মানুষ নেই বললেই চলে।”
অন্যান্য বছর মহান স্বাধীনতা দিবসে কাকডাকা ভোর থেকে মৌলভীবাজার শহীদ মিনারে নারী, পুরুষ ও শিশুর ঢল নামে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, উচ্চস্বরে দেশাত্মবোধক গান বাজে। আনন্দে মাতোয়ারা হয়ে ওঠেন সবাই। কিন্তু আজ মাইকের কোনো শব্দ নেই। নেই মানুষের পদচারণা। মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে নিজেরাই সচেতন হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। সবাই যখন বাড়িতে তখন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আজিজুর রহমান স্মৃতিসৌধে,সকালে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শহীদদের কবরের পাশে দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন করেন। করোনাভাইরাসের বিপদ কাটিয়ে আবার শহীদ মিনারে লোকে লোকারণ্য হবে এবং আল্লাহ আমাদের সবাইকে ভালো রাখবেন এমনটাই আশা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আজিজুর রহমানের।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc