Sunday 24th of June 2018 05:45:47 AM
Friday 23rd of February 2018 03:01:45 PM

বড় বিপদ থেকে রক্ষা পেলেন অর্থ প্রতিমন্ত্রী ও সহস্রাধিক যাত্রী


বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বড় বিপদ থেকে রক্ষা পেলেন অর্থ প্রতিমন্ত্রী ও সহস্রাধিক যাত্রী

“মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত,উদ্ধার কাজ চলছে,৫ টি বগি উদ্ধার”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩ফেব্রুয়ারি,স্টাফ রিপোর্টার,জহিরুল ইসলাম,মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লাইনচ্যুত হয়ে পড়া ঢাকাগামী উপবন ট্রেন এক্সপ্রেস ট্রেনের উদ্ধার কাজ চলছে।বৃহস্পতিবার দিবাগত রাত ১টা পর থেকে এখন পর্যন্ত ১২ ঘন্টা সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
এখন পর্যন্ত কুলাউড়া ও আখাউড়া থেকে আগত উদ্ধারকারী দুটি ট্রেন, দুর্ঘটনা কবলিত উপবন ট্রেনের ৫ টি বগি উদ্ধার করেছে। সিলেট ও আখাউড়ার উদ্ধারকারী দুটি রিলিফ ট্রেনে প্রায় ২০০ শতাধিক শ্রমিক নিয়ে উদ্ধার তৎপরতা কাজে নিয়োজিত রয়েছে। তবে কখন পুনরায় ট্রেন চালু হবে তা পরিষ্কার ভাবে কেউ বলতে পারছেন না।

উল্লেখ্য বৃহস্পতিবার দিবাগত রাত ১টা দিকে এ দূর্ঘটনা ঘটে। বাংলাদেশ রেলওয়ের সিলেট বিভাগের সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশন ছেড়ে সাঁতগাও রেলওয়ে ষ্টেশন অতিক্রমের পর ট্রেনের পুলিং রড ভেঙ্গে লাইনের পয়েন্ট এন্ড ক্রসিংএর কয়েকটি ব্লকের মধ্যে পড়ে ব্লক ভেঙ্গে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।এই ট্রেনে সিলেট থেকে ঢাকা যাচ্ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান তিনি সহ সহ¯্রাধিক যাত্রী প্রাণে বেঁচে যান।
খবর পেয়ে শ্রীমঙ্গল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে অর্থ প্রতিমন্ত্রীকে নিরাপদে নামিয়ে এনে শায়েস্তাগঞ্জ পৌছে দিলে সেখান থেকে তিনি প্রাইভেট গাড়ি যোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন বলে জানান, শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত নিবার্হী কর্মকর্তা মো: আশেকুল হক।
স্থানীয় বাজারের লীলা বই বিতানের সত্বাধিকারী অমিত দেব জানান, আমরা রাতে বিকট শব্দ শুনতে পাই এবং ট্রেন দুর্ঘটনার সংবাদ পেয়ে এলাকার যুবকরা যাত্রীদের সাহায্য করতে এগিয়ে আসি। পুলিশ ও আমাদের যৌথ সহযোগিতায়, যাত্রীরা নিরাপদে দুর্ঘটনা কবলিত এলাকা ত্যাগ করে। এ ঘটনায় কেউ সেভাবে আহত হননি।

দূর্ঘটনার খবর পেয়ে স্থানীয় সাংসদ ড.মো.আব্দুস শহীদ এমপি, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো. শাহজালাল ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন।
উপবন ট্রেনের যাত্রী জীবনবীমা কর্পোরেশন প্রধান কার্যালয়ের কর্মকর্তা আতিকুর রহমান বলেন, রাত একটার দিকে বিকট শব্দ করতে করতে ট্রেন লাইনচ্যুত হতে থাকে। এ সময় এক ভীতিকর অবস্থার সৃষ্টি হয়। তবে ট্রেন স্বল্প সময়ের মধ্যেই থেমে যায় এবং বগিগুলো কাত হয়ে পড়ে।
এদিকে শ্রীমঙ্গল সাতগাঁ রেলষ্টেশনের ষ্টেশন মাষ্টার মো.তৌফিক উদ্দিন জানিয়েছেন,এই দুর্ঘটনার কারনে সিলেট থেকে ঢাকা গামী জয়ন্তিকা আন্ত:নগর ট্রেন কুলাউড়া,ঢাকা থেকে সিলেট গামী পারারত আন্ত:নগর ট্রেন ভৈরবে,ঢাকা থেকে সিলেটগামী উপবন শায়েস্তাগঞ্জ,চট্রগ্রাম থেকে জালারাবাদ মেইল শাহজিবাজার, চট্রগ্রাম থেকে সিলেটগামী উদয়ন আন্ত:নগর ট্রেন আখাউড়াতে আটকা পড়েছে।এতে বিভিন্ন ষ্টেশনে কয়েক হাজার যাত্রী আটকা পড়েছে।

শ্রীমঙ্গল থানা ওসি মো. কে এম নজরুল ইসলাম বলেন, রাতে ঘটনার খবর পেয়ে আমি পুলিশ ফোর্স নিয়ে উপবনের মহিলা যাত্রী ও শিশুদের নিরাপদ স্থানে সরিয়ে আনি স্থানীয়দের সহযোগীতায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com