Monday 28th of September 2020 04:36:50 AM
Thursday 29th of October 2015 07:44:20 PM

বড় ভাই জামাতঃছোট ভাই ছাত্রলীগঃক্ষমতার দৌড় কত ?

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বড় ভাই জামাতঃছোট ভাই ছাত্রলীগঃক্ষমতার দৌড় কত ?

 গৃহবধুকে নির্যাতনঃবিশেষ আদালতে মামলা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯অক্টোবর,মতিউর রহমান মুন্নাঃ নবীগঞ্জ উপজেলার পাহাড়ী অ ল দিনারপুর এলাকায় যৌতুকের জন্য এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গৃহবধু বাদি হয়ে একাধীক বিয়ের অধীকারী দক্ষিন দেবপাড়া (বালিদ্বাড়া) গ্রামের নারীবাজ আব্দূল মালিকের ছেলে মাদক সেবী, যৌতুক লোভী স্বামী জসিম আহমেদ শিবলু ও দেবর কথিত ছাত্রলীগ নেতা শাহজাহান সহ ৪ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে গতকাল বুধবার হবিগঞ্জের বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগে উল্লেখ রয়েছে- মামলার আসামীরা সবাই একই পরিবার ভুক্ত, নারী নির্যাতনকারী, নারী লোভী, যৌতুক লোভী, সন্ত্রাসী ও আইন অমান্যকারী। স্থানীয়রা জানিয়েছেন- জসিম আহমদ শিবলু, শাহজাহান, রায়হান এলাকায় নানা ধরনের অপকর্ম করে আসছে। তাদের বয়ে কেউ মুখ খুলে কথা বলার সাহস পায়না। কারন তাদের চলাফেরা থানা পর্যায়ের বড় মাপের নেতাদের সাথে, এর মধ্যে ছাত্রলীগের নেতা বলে কথা এখানে ক্ষমতারও ব্যাপার স্যাপার আছে। কিন্তু ছোট ভাই শাহজাহান ছাত্রলীগ করলেও বড় ভাই শিবলুকে মাঝে মধ্যে জামাত শিবিরের বিভিন্ন কর্মসূচিতে দেখা যায়।

সুত্রে জানাযায়, নবীগঞ্জ উপজেলার প্রায় ২ বছর পুর্বে তাদের পাশ্ববর্তী ইউনিয়ন দেবপাড়া ইউনিয়নের দক্ষিন দেবপাড়া (বালিদ্বাড়া) গ্রামের আব্দুল মালিকের ছেলে শিবলুর সাথে বিয়ে হয় জনৈক সাবানা বেগমের। বিয়ের পর থেকে স্বামী শিবলু ও তার পরিবারের লোকজন স্ত্রীর কাছ থেকে যৌতুক আদায়ের জন্য নানা কৌশল অবলম্বন করতে থাকে। এক পর্যায়ে মেয়ের সুখের কথা চিন্তা করে তার পরিবার ১ম দফায় ৩ লক্ষ টাকা যৌতুক হিসেবে দেয়া হয়। পরবর্তিতে এর কিছু দিন যেতে না যেতেই স্বামী শিবলু মোটরসাইকেল কিনতে আরো ১ লক্ষ টাকা দেয়ার জন্য সাবানা বেগমকে নির্যাতন শুরু করে।

এক পর্যায়ে দাবীকৃত টাকা দেয়া হয় পিতার বাড়ি থেকে এনে দেয় সাবানা। এতে ও শান্ত হয়নি ওই যৌতুক লোভী পরিবারের লোকজন। প্রায় সময়ই কথিত ছাত্রলীগের পাতি নেতা নানা বয়ভিতি প্রদর্শন করতো টাকার জন্য। তাকে শারিরিক ও মানসিক ভাবে সব সময় নির্যাতন চালাতো পরিবারের লোকজন। গত কয়েক মাস পুর্বে শিবলুর পরিবারের লোকজন মাষ্টার প্লান করে শিবলুকে আত্মগোপনে রেখে একটি নাটক তৈরী করে।

সাবানার পিতার বাড়ির লোকদের মামলা দেয়ার ভয় দেখিয়ে মোটা অংকের টাকা দাবী করে। এ ঘটনায় নিরুপায় হয়ে সাবানা বেগম বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি সাধারন ডায়রী করেন। ডায়েরী করার কয়েক ঘন্টা পরই বাড়িতে চলে আসে শিবলূ এ সময় উপস্থিতিত স্থানীয়দের মধ্যে নানা কৌতুহলের সৃষ্ঠি হয় কারোও বুঝতে দেরী হয়নি যে সবই ছিল শিবলু, শাহজাহানদের নাটক।

সর্বশেষ গত রবিবার শিবলু পরিবারের লোকজনের পরিকল্পনায় সাবানা বেগমের নিকট পুনরায় ব্যবসা করার জন্য আরো ২লক্ষ টাকা দাবী করে। এতে সাবানা বেগম দিতে অপারগতা প্রকাশ করলে তাকে বেদড়ক ভাবে মারপিট করা হয়। পরে তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

এ ঘটনায় গতকাল বুধবার গৃহবধু সাবানা বেগম বাদি হয়ে একাধীক বিয়ের অধীকারী বালিদ্বারা গ্রামের আব্দূল মালিকের ছেলে মাদক সেবী, যৌতুক লোভী স্বামী বহুঅপর্কেম হুতা জসিম আহমেদ শিবলু ও দেবর পাতি নেতা শাহজাহন সহ ৪ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

এ ছাড়াও উক্ত মামলার আসামীদের বিরুদ্ধে এলাকায় নানা অভিযোগ রয়েছে। সাবানার স্বামী শিবলু, দেবপাড়ার কথিত ছাত্রলীগ নেতা শাহজাহান, রায়হানসহ তাদের পরিবারের লোকজন জোয়া খেলা থেকে শুরু করে মাদক সেবনসহ সব ধরনের অপকর্মে তারা এগিয়ে রয়েছে। বিশেষ করে তাদের নারী লোভী পিতা আব্দুল মালিক ৫/৬ টি বিয়ে করে এলাকায় “নারীবাজ” হিসেবেই পরিচিত। তিনি আর কয়টি বিয়ে করলে শান্ত হবেন এমন প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

শাহজাহান থানা পর্যায়ের বড় মাপের কিছু নেতাদের পিছে পিছু ঘুরে তাদের ক্ষমতার দাফট দেখিয়ে এলাকায় নানা ধরনের অপকর্ম করছে। তারা প্রভাবশালী হওয়ায় তাদের অপর্মের বিরুদ্ধে কথা সাহস পায়না কেউ।

 

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc