Saturday 19th of September 2020 05:08:02 AM
Wednesday 26th of August 2015 04:11:28 PM

ব্র্যাক দরিদ্র বিমোচন প্রকল্পঃশ্রীমঙ্গল

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ব্র্যাক দরিদ্র বিমোচন প্রকল্পঃশ্রীমঙ্গল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬আগস্টঃ বিডিবিপি এর উদ্দোগে গতকাল রোজ মঙ্গলবার ২৫/০৮/২০১৫ ইং তারিখে শ্রীমঙ্গল  এর আলীশারকুল,সাতগাঁও বর্তমান মহিলা সদস্য ২নং ভূনবীর ইউপির বাড়িতে বেলা ১১ ঘটিকার সময় ব্য্রাক দরিদ্রবিমোচন সংঘঠনের এক সাধারন সভার আয়োজন করা হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন মো: লাল মিয়া।সভাপতি ও উপদেষ্টা মন্ডলীর উপস্থিতিতে ব্য্রাক প্রতিষ্টাতা স্যার ফজলে হাসান আবেদ সাহেবের বাস্তব উদ্দ্যেগ কে সাফল্যের ও প্রতিষ্টার লক্ষ্যে ১১সদস্য বিশিষ্ট এক কার্যকারী কমিটি গঠন করা হয়।

উপস্থিত ১৬৭ সদস্যের উপস্থিতিতে জনমত নির্বাচনে ১১ বিশিষ্ট কমিটি নির্বাচন করেন।
কমিটিঃ
১.সভাপতি:মো: জালাল মিয়া ২.সাধারন সম্পাদক-মো: শেখ জামান ৩.কোষাধ্যক্ষ-মো: লাল মিয়া, রুস্তমপুর আলীশারক, শ্রীমঙ্গল।

নির্বাহী সম্মানীত সদস্যগণ: ৪.বর্তমান মহিলা সদস্য আলীশারকুল ২নং ভূনবীর ইউপি ৫.মদন সরকার ৬.মো: সামছু মিয়া ৭.প্রদীপ বর্মন ৮. লাভলী দেব(ব্য্রাক শিক্ষিকা) ৯.মো: সাফিয়া বেগম
১০.আলমচাঁন বিবি ১১.চিত্তরঞ্জন দাস(ব্য্রাক উপদেষ্টা)

ব্য্রাক প্রতিষ্টাতা:স্যার ফজলে হাসান আবেদ সাহেবের লক্ষ্য উদ্দেশ্য যে এমন একটি পৃথিবী হবে যেখানে কোনপ্রকার শোষন ও বৈষম্য থাকবে না এবং প্রতিটি মানুষের নিজস্ব সম্ভাবনা বিকাশের সুযোগ থাকবে।

ব্র্যাকের লক্ষ্য:- আমাদের লক্ষ্য হচ্ছে দারিদ্র্য,অশিক্ষা,ব্যক্তি এবং সামাজিক অবিচার দূরীভূত করে দরিদ্র মানুষ এবং জনগোষ্টীর ক্ষমতায়নের পথকে প্রশস্থ করা। সংঘঠনের বিভিন্ন উদ্যোগের বিস্তার ঘঠিয়ে অর্থনৈতিক ও সামাজিক কর্মসূচীর মাধ্যমে ইতিবাচক পরিবর্তন আনা এবং সমাজের সকল নারী ও পুরুষকে তাদেরসম্ভাবনা ও সামর্থ্য বিকাশে সক্ষম করে তোলাও আমাদেও লক্ষ্য।

অতিদরিদ্র কর্মসূচীর উদ্দেশ্য:- কর্মদক্ষতা বৃদ্ধি,সম্পদ হস্তান্তর,সাস্থ্যসেবা ও সামাজিক সেবা প্রদানের মাধ্যমেঅতিদরিদ্র জনগোষ্টির সামাজিক,অর্থনৈতিক ও মানসিক অবস্থার পরিবর্তন ঘঠিয়ে এমন পর্যায়ে নিয়ে আসাযেখান থেকে তারা মূল স্রোতধারার সাথে সম্পৃক্ত হতে পারে।

কমিটির বিকাশ ও স্থায়িত্ব:
দারিদ্র বিমোচন কমিটি গঠনের পর থেকে ২ বৎসর পর্যন্ত মূলত ঝঞটচ পরিবারের উন্নয়নের জন্য কাজ করবে। পাশাপাশি গ্রামের অন্যান্য দরিদ্র লোকদেও উন্নয়নেও অবদান রাখবে। দুই বৎসর ঝঞটচ সদস্যদেরসাথে নিবিড়ভাবে কাজ করার পর পরবর্তী ৩ বৎসর গ্রামে ব্য্রাকের অন্যান্য সদস্য এবং দরিদ্র জনগোষ্টীর উন্নয়নে কাজ করবে। এই ভাবে মোট পাঁচ বৎসর কাজ করার পর দারিদ্রবিমোচন কমিটি একটি সামাজিক সেবামূলক প্রতিষ্টান হিসেবে গড়ে ইঠতে পারে। পরবর্তীতে তাদেও কর্মপরিধি দরিদ্র জনগোষ্টির মধ্যে না রেখে গ্রামের সার্বিক উন্নয়নে কর্মকান্ড আরও বৃদ্ধি পেতে পারে। প্রেস বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc