Monday 19th of August 2019 05:36:40 AM
Sunday 23rd of July 2017 02:29:40 PM

ব্রেষ্টক্যান্সারে আক্রান্ত আত্রাই উপজেলার নাজমার আকুতি

জীবন সংগ্রাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ব্রেষ্টক্যান্সারে আক্রান্ত আত্রাই উপজেলার নাজমার আকুতি

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩জুলাই,নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ  বেস্টক্যান্সার রোগে আক্রান্ত হয়ে শুধু অর্থের অভাবে চিকিৎসা বি ত জীবন-মৃত্যুর মাঝে দাঁড়িয়ে নওগাঁ জেলার আত্রাই উপজেলার পার-পাঁচুপুর গ্রামের মোছাঃ নাজমা বেগমের (৪০) আকুতি আমি বাঁচতে চায়। সুস্থ হয়ে আর দশটা মানুষের মতো সমাজে মাথাউচুঁ করে চলতে চায়। কিন্তু টাকার অভাবে এ জটিল ব্যধি তাকে কতদিন বাঁচতে দেবে, সে ভাবনায় তার পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছে। অসহায় নাজমা বেগম দেড় বছর যাবৎ বেস্ট ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে দিন দিন মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। নাজমা বেগম নিম্ন মধ্যবিত্ত পরিবারে সদস্য হওয়ায় ব্যয় বহুল চিকিৎসা চালিয়ে যেতেও হিমসিম খাচ্ছে তার পরিবার। নাজমা বেগম উপজেলার পার-পাঁচুপুর গ্রামের মোঃ আশরাফুল ইসলামের স্ত্রী।
জানা গেছে, দীর্ঘ দেড় বছর যাবৎ বেস্টক্যান্সারের মতো দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এই অসহায় নাজমা বেগম বর্তমানে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লরছে। অসহায় নাজমা বেগমের স্বামী আশরাফুল ইসলাম ঢাকা শহরে পাঁচ হাজার টাকা বেতনে গার্ডের চাকুরি করেন। তাতে তার পরিবারের খরচ চালাতেই তাকে হিমশিম খেতে হয়। তার চিকিৎসা ব্যয় অত্যন্ত বেশি হওয়ায় দরিদ্র পরিবারের পক্ষে তার চিকিৎসার যোগান দেওয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। ফলে বিছানায় শুয়ে শুয়ে মৃত্যুর প্রহর গুণেই দিন কাটছে এই অসহায় নারী নাজমা বেগমের। তাকে এভাবে কত দিন বাঁচিয়ে রাখতে পারবেন তার পরিবার এ নিয়ে শংশয় প্রকাশ করেছেন তারা। নাজমা বেগমের শারীরিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এ জন্য যত দ্রুত সম্ভব তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
এ ব্যাপারে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপাপ্ত আবাসিক মেডিকেল অফিসার আশীষ কুমার সরকার জানান, নাজমা বেগম আমাদের হাসপাতালে ভর্তি আছেন এবং আমি তার চিকিৎসার রিপোর্ট দেখেছি। বর্তমানে তার উন্নত চিকিৎসা করাতে পারলে তার আরোগ্য লাভ করা সম্ভব বলে জানান তিনি।
এ সমস্যা সম্পর্কে নাজমা বেগমের সাথে কথা বললে তিনি অশ্রুসিক্ত কন্ঠে বলেন, এ রোগটি আমার জীবনটাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। সেই সঙ্গে তার যন্ত্রণা তার জীবনটাকে বিষিয়ে তুলেছে। আমি বাঁচতে চায়, আমি আবার সুস্থ জীবন ফিরে পেতে চায়। তার চিকিৎসার জন্য বাংলাদেশসহ সারা বিশ্বের হৃদয়বান ও দানশীল ব্যক্তির প্রতি আকুল আবেদন জানিয়ে সহযোগিতা কামনা করেছেন তার পরিবার। সবার একটু সহযোগিতা-সহানুভুতি বাঁচাতে পারে নাজমা বেগমের জীবন। নাজমা বেগমকে সাহায্য পাঠানোর জন্য তার নিজস্ব বিকাশ নং-০১৭৭৯৯২১৫৮৫ এ পাঠানো যাবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc