Saturday 24th of August 2019 10:05:18 PM
Saturday 7th of June 2014 01:03:54 PM

ব্রাজিলের গরম কারো কারো প্রতিপক্ষ হতে যাচ্ছে

খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ব্রাজিলের গরম কারো কারো প্রতিপক্ষ হতে যাচ্ছে

আমারসিলেট24ডটকম,০৭জুনঃ এক দল ব্রাজিলের আবহাওয়া নিয়ে হাঁসফাঁস করছে। তারা টের পাচ্ছে, মাঠের নয়, মাঠের বাইরের এক “ফ্যাক্টর”ই তাদের এক নম্বর প্রতিপক্ষ হতে যাচ্ছে। যার নাম ব্রাজিলের গরম ?
অন্য দলটার গরম নিয়ে অতটা সমস্যা নেই। কিন্তু প্রাক্-বিশ্বকাপ পারফরম্যান্সে আছে। টিমের অন্যতম সেরা অস্ত্রকে যে কারণে ভর্ৎসনা করতেও ছাড়ছেন না টিমের প্রখ্যাত কোচ।দু’টি টিমই কাপ-জয়ের বড় দাবিদারদের এক জন। দু’টো টিমই ইউরোপের মহাশক্তি। কিন্তু স্পেন ও জার্মানি আপাতত ভিন্ন সমস্যায় জর্জরিত।
স্পেনের গুরুত্বপূর্ণ স্ট্রাইকার পেড্রো রডরিগেজ বলে দিয়েছেন, শুধু তারা নন, বাকি টিমগুলোরও ব্রাজিলের গরমের সঙ্গে মানিয়ে নিয়ে সমস্যা হবে। “গরমটা এখানে সব সময় টের পাওয়া যায়। গত বছর আমরা এখানে এসেছিলাম। কিন্তু গরমের সঙ্গে মানিয়ে নিতে সমস্যায় পড়তে হয়েছিল”,বলে দিচ্ছেন পেড্রো।

প্রসঙ্গত, গত বছর কনফেডারেশনস কাপের ফাইনালে উঠেছিল স্পেন। ব্রাজিলের মুখোমুখিও হয়েছিল।কিন্তু শেষ পর্যন্ত ০-৩ গোলে বিশ্রী ভাবে হেরে যায়। পেড্রোর মনে হচ্ছে, কনফেড কাপের মতো এ বারও ব্রাজিলের গরম ভোগাবে টিমকে।পেড্রো আড়ও বলেন,”আমাদের চেষ্টা করতে হবে যত তাড়াতাড়ি সম্ভব ব্রাজিলের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার। দেখতে হবে ফুটবলাররা যাতে সম্পূর্ণ সুস্থ থাকে।”
জার্মানি আবার নিজেদের ফর্ম নিয়ে ভুগছে। ক্যামেরুনের সঙ্গে প্রস্তুতি ম্যাচে জার্মানদের পারফরম্যান্স দেখে এতটাই ক্ষেপেছেন কোচ জোয়াকিম লো যে, টিমের অন্যতম সেরা ফুটবলার মেসুট ওজিলকেও তিরস্কার করতে ছাড়েননি।
“টিমের পারফরম্যান্স দেখে মনে হলো না প্লেয়াররা ঝরঝরে অবস্থায় আছে।ক্যামেরুন ভালো প্রতিপক্ষ তো বটেই। একই সঙ্গে ওরা আমাদের ক্ষমতার পরীক্ষাও নিয়ে রাখল,” বলে দিয়েছেন লো। সঙ্গে যোগ করেছেন, “আমাদের পাসিং মোটেই ভালো হয়নি। আর প্রচুর, প্রচুর ভুল করেছি আমরা। ওজিল ভালো খেলতে পারেনি। মনে হচ্ছে, ওর এখনও নিজের ফর্মের কাছে আসতে সপ্তাহ দু’য়েক লাগবে। তার পরই বোধহয় আসল মেসুটকে দেখা যাবে বিশ্বকাপে।”
ক্যামেরুনের বিরুদ্ধে শেষ পর্যন্ত ২-২ ড্র করে জার্মানি। চারটি গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। জার্মানদের প্রথমে চমকে দেন স্যামুয়েল এটো। ম্যাচের ৬২ মিনিটে প্রথম গোল করে। চার মিনিট পরে সমতা ফেরান টমাস মুলার। কিছুক্ষণ পর জার্মানিকে এগিয়ে দেন আন্দ্রে সুরলে। কিন্তু সেই আধিপত্য আর ধরে রাখতে পারেনি জার্মানি। ক্যামেরুনের লেফট-উইঙ্গার এরিক চৌপমওটিং ২-২ করে দেন। যা দেখে মেজাজ খারাপ লো-র।সুত্রঃওয়েবসাইট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc