Tuesday 12th of December 2017 12:27:59 PM
Saturday 7th of October 2017 12:43:25 AM

বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের বাড়িতে আবারো আগুন


বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের বাড়িতে আবারো আগুন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭অক্টোবর,ডেস্ক নিউজঃ মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের বাড়িঘরে অগ্নিসংযোগ অব্যাহত রয়েছে। মংডুতে গত ২৪ ঘণ্টায় রোহিঙ্গা মুসলিমদের বেশ কয়েকটি বাড়িতে আগুন দেওয়া হয়েছে। মংডু থেকে বিবিসির বর্মী বিভাগের সাংবাদিক জানান, শুক্রবার দুপুরে রোহিঙ্গাদের আটটি কুঁড়েঘরে অগ্নিসংযোগ করা হয়। এর মাত্র কয়েক ঘণ্টা আগে বৃহস্পতিবার রাতেও আরো ১৫টি বাড়িতে আগুন দেওয়া হয়।

সরকারে জারি করা কারফিউর মধ্যেই এসব বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটল।
মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ মিলিশিয়াদের জাতিগত নিধনযজ্ঞের শিকার দেশটির বহু রোহিঙ্গা ঘরবাড়ি ছাড়া হয়েছে। গত কয়েক সপ্তাহে বাংলাদেশে পালিয়ে এসেছে পাঁচ লাখেরও বেশি রোহিঙ্গা।
বাংলাদেশের কর্মকর্তারা বলছেন, মাঝখানে রোহিঙ্গাদের আসা কিছুটা কমে গেলেও সম্প্রতি তাদের আসা আবার বেড়ে গেছে। এখন দিনে দুই থেকে তিন হাজারের মতো রোহিঙ্গা সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আসছে।
এদিকে নতুন করে বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় এখনো মংডুতে যেসব মুসলিম রোহিঙ্গা রয়ে গেছে তাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। পালিয়ে আসতে চাইলে অনেক রোহিঙ্গাকে অভুক্ত অবস্থায় অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com