Thursday 3rd of December 2020 12:36:40 PM
Saturday 3rd of May 2014 02:58:26 PM

বোড়ো জঙ্গিদের নৃশংস হামলায় নিহতের সংখ্যায় ৩২মুসলমান

অপরাধ জগত, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বোড়ো জঙ্গিদের নৃশংস হামলায় নিহতের সংখ্যায় ৩২মুসলমান

“মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। এতে আরো ১৪ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কোকরাঝাড়, বকশা, চিড়াংসহ পশ্চিমবঙ্গের কোচবিহার ও জলপাইগুড়িতে কারফিউ জারি করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী”

আমারসিলেট24ডটকম,০৩মেঃ  ভারতের আসামে সংখ্যালঘু মুসলমানদের ওপর বোড়ো জঙ্গিদের নৃশংস হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে যা গতকাল পর্যন্ত কমপক্ষে ৭জন বলে জানা গিয়েছিল।

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতভর তল্লাশি চালিয়ে বাকসা জেলার খাগড়াবাড়িগ্রাম থেকে পাঁচ শিশু ও  দুই নারীসহ ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।  এর আগেবৃহস্পতিবার রাতে কোকড়াঝাড় ও বাকসা জেলায় কয়েকটি বাড়িতে স্বয়ংক্রিয় অস্ত্রনিয়ে হামলা চালিয়ে নারী ও শিশুসহ ২৩ বাংলাভাষী মুসলমানকে হত্যা করে  নিষিদ্ধঘোষিত ন্যাশনাল ডেমোক্র্যাটিক ফ্রন্ট অব বোড়োল্যান্ডের সন্ত্রাসীরা।

জানা গেছে,এই ঘটনায় জড়িত সন্দেহে বকসা থেকে ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে কোকড়াঝাড় নিয়ে যাওয়া হচ্ছে। বকসা, কোকড়াঝাড়সহ অসমের তিন রাজ্যে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। জারি করাহয়েছে সান্ধ্য আইন। তবে, সেনা মোতায়েনের পরও হামলা চালিয়েছে জঙ্গিরা।গুরুতর আহত অবস্থায় ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বর্বরোচিত এ হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা করেছেন কংগ্রেস সভানেত্রীসোনিয়া গান্ধী। ক্ষোভ প্রকাশ করেছে আবসু, আমসু, এবিআমসু-সহ অসমের বিভিন্নদল ও সংগঠন।  আমসুর বিবৃতিতে বলা হয়েছে, বোড়োল্যান্ড ও সংখ্যালঘুরনিরাপত্তার প্রতি সরকারি উদাসীনতার কারণেই এই ঘটনা ঘটল। ঘটনার নৈতিক দায়নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রী তরুণ গগৈ’র পদত্যাগ দাবি করেন এবিআমসু’রনেতা লাসিকুল ইসলাম।

অপরদিকে আসামের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ এ হত্যাকাণ্ডের নিন্দা করেন। রাজ্য সরকারেরপক্ষ থেকে নিহতদের পরিবার ও আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। সূত্রঃ ইন্টারনেট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc