বেড়েই চলেছে করোনা আজ শনাক্ত-২,৫২৩,মৃত্যু-২৩

    0
    30

    জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক: সারা দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ পরীক্ষায় করোনার সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন করে ২ হাজার ৫২৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২৩ জন। আগের দিনের তুলনায় করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা আজ বেড়েছে।

    শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত প্রেস ব্রিফিং কালে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৯,৩১০টি। এর মধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,০২৯ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৪০,৩২১ জন। আর গতকাল আরও ১৫ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৫৫৯ জন।

    এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ৫০০ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৮,৫২৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন। এ নিয়ে সর্বমোট ৯ হাজার ১৫ জন সুস্থ হয়েছেন। প্রেস ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩০১ জনের করোনা পরীক্ষা করা হয়। গতকাল ৯ হাজার ৩১০ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৮৫ হাজার ৭৭২টি নমুনা। দেশে এখন ৪৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব রক্ষা করা ও স্বাস্থ্যবিধি মানায় জোর দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

    অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, অযথা নাক-মুখ-চোখে হাত লাগাবেন না। আপনার সচেতনতাই আপনাকে বাঁচাতে পারে ভাইরাস থেকে। কোভিডযুদ্ধে বাঁচার উপায় হলো মাস্ক ব্যবহার করা। দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।