বেশিসংখ্যক অমুসলিমের ইসলাম গ্রহণঃদুবাই

    0
    9

    আমারসিলেট24ডটকম,১৭মেঃ গত কয়েক মাসে দুবাইয়ে বসবাসরত এক হাজারেরও বেশি অমুসলিম ব্যক্তি ইসলাম ধর্মগ্রহণ করায় দেশটিতে বিদেশিদের মধ্যে এ ধর্ম গ্রহণের হারে এক নতুন রেকর্ডসৃষ্টি হয়েছে।

    আরবি খালিজ টাইমস জানিয়েছে, গত বছরের তুলনায় চলতি বছরে দুবাইয়ে অমুসলিমদেরমধ্যে ইসলাম গ্রহণের হার নাটকীয় হারে বেড়েগেছে। এই বছরের (২০১৪) গোড়া থেকেপ্রতিদিন শত শত অমুসলিম ব্যক্তি দারুল বার ইসলামি তথ্য-কেন্দ্রে এসে তাপরিদর্শন করেছেন।

    এই কেন্দ্রের পরিচালক রশিদ আজ জানিব খালিজ টাইমসকে জানিয়েছেন, দুবাইয়ে গতজানুয়ারি মাসে কেবল এই কেন্দ্রে এসে যারা ইসলাম ধর্মগ্রহণ করেছেন তাদেরসংখ্যা হলো ২০৫ জন। আর এই কেন্দ্রের বাইরেও আরো অনেকে ইসলাম ধর্ম গ্রহণকরায় সম্ভবত এই মাসটিতেই সবচেয়ে বেশিসংখ্যক অমুসলিম দুবাইয়ে ইসলাম গ্রহণকরেছেন।

    তিনি আরো জানান, দুবাইয়ে গত ফেব্রুয়ারি মাসে ইসলাম গ্রহণ করেছেন মোট ২৩৮জন, মার্চ মাসে ২৩৭ জন, এপ্রিল মাসে ৩৮৩ জন এবং গত মাসে দুবাইয়ে অনুষ্ঠিতআন্তর্জাতিক শান্তি সম্মেলনেই ইসলাম গ্রহণ করেন ২৫০ ব্যক্তি। এই শেষোক্ত২৫০ জনের মধ্যে ৪৮ জন ইসলাম গ্রহণ করেছেন দারুল বার ইসলামি তথ্য-কেন্দ্রেরসহায়তা ও দিক-নির্দেশনায়।

    কেন এত ব্যাপক হারে অমুসলিমরা ইসলাম ধর্ম গ্রহণ করছেন-এই প্রশ্নের জবাবে জানিব জানান, যে বিষয়টি অমুসলিমদের ইসলামের দিকে সবচেয়ে বেশি আকৃষ্টকরছে তা হলে এ ধর্মে তারা আন্তরিকতা বা একনিষ্ঠতা ও ভালোবাসা দেখেছেন। তিনিবলেন, আমরা এই কেন্দ্রে অমুসলমানদের কাছে ইসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরারচেষ্টা করছি।

    দারুল বার ইসলামি তথ্য-কেন্দ্রের একজন কর্মকর্তা বলেছেন, (চলতি বছরে এখনোপ্রায় সাড়ে ৭ মাস বাকি থাকতেই) দুবাইয়ে গত মে মাসের গোড়া পর্যন্ত মুসলমানহয়েছেন ১০৬৩ ব্যক্তি। ২০১২ সালে এখানে মুসলমান হয়েছেন এক হাজার ৯৭ জন, আর২০১৩ সালে ইসলাম গ্রহণের হার দশ শতাংশ বেড়ে ২১১৫ জনে পৌঁছে। দু হাজার ১১সালে দুবাইয়ে ইসলাম গ্রহণ করেছিলেন ১৩৮০ জন, ২০১০ সালে ১৫০০ জন এবং ২০০৯সালে এক হাজার ৫৯ জন।

    যারা মুসলমান হচ্ছেন তারা প্রধানত ফিলিপাইন, চীন, ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড, ক্যামেরুন, কেনিয়া, নাইজেরিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, জার্মানি, ব্রিটেন, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, মিয়ানমার, সিরিয়া, জর্দান ওল্যাটিন আমেরিকান দেশগুলোর নাগরিক। সূত্রঃইন্টারনেট।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here