বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে অস্ত্র- ম্যাগজিন ও গুলিসহ আটক-১

0
299

বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোল সীমান্তে পৃথক দুটি অভিযানে ৭ টি বিদেশি পিস্তল, ৩ টি ম্যাগজিন ও ১০ রাউন্ড গুলিসহ সম্রাট হোসেন (২৭) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১ টার সময় বেনাপোলের অগ্রভূলাট সীমান্ত ও দৌলতপুর সীমান্ত থেকে আটক করা হয়। আটককৃত আসামি সম্রাট হোসেন বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, রাত সাড়ে ১১ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ একটি অস্ত্রের চালান বাংলাদেশের অভ্যান্তরে প্রবেশ করবে।

এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহ ভাজন এক যুবকে গতি রোধ করতে বলা হয়। এসময় সে যুবকটি তার হাতে থাকা একটি চটের ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে। পরবর্তীতে তার ফেলে দেওয়া চটের ব্যাগের ভেতর থেকে দুইটি (নাইন এমএম) বিদেশি পিস্তল, দুটি দেশিও ওয়ান শুটারগান, দুটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এছাড়া অপরদিকে, অগ্রভূলাট সীমান্ত থেকে রাত ১০ টার সময় পরিত্যক্ত অবস্থায় দুটি দেশিও ওয়ান শুটারগান ও একটি নাইন এমএম পিস্তল, একটি ম্যাগজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিত টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। উদ্ধারকৃত এসব অস্ত্রের আনুমানিক সিজার মূল্য ৩ লক্ষ ৪৫ হাজার টাকা।