Monday 21st of September 2020 04:33:35 PM
Friday 4th of December 2015 08:35:50 PM

বেনাপোল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪ডিসেম্বর,এম ওসমান: বেনাপোল পৌরসভার বাস টার্মিনাল নির্মাণের উদ্দেশ্যে পৌরসভাস্থ কাগজ পুকুর গ্রামের অধিগ্রহণ ভূক্ত জমির শ্রেণী ডাঙ্গা হওয়া সত্ত্বে ও ধানী জমি হিসাবে মূল্যমান নির্ধারণের প্রতিবাদে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ হতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাব বেনাপোলে উক্ত সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ হতে লিখিত বক্তব্য পাঠ করেন সোনিতা সিংহ।

সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ কাগজপুকুর গ্রামের সকল পরিবার ও প্রেসক্লাব বেনাপোলের সকল সদস্য উপস্থিত ছিলেন।

সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, পৌরসভার বাস টার্মিনাল নির্মাণের উদ্দেশ্যে প্রস্তাবিত জায়গাটি উত্তরে যশোর-কলিকাতা মেইন সড়ক সংলগ্ন ও দক্ষিণে বেনাপোল-খুলনা রেললাইন। যেখানে বিএসআরএম স্টীল মিলস্, তনিমা ফিলিং ষ্টেশন এবং যশোর পলী বিদ্যুৎ সমিতি-১ এর সাব ষ্টেশন অবস্থিত।

সমস্ত জমির দলিলাদিতে ও রেকর্ড পত্রে ডাঙ্গা হিসাবে উলেখ আছে এবং ডাঙ্গা হিসাবে খাজনা পরিশোধ করিতে হয়। প্রস্তাবিত অধিগ্রহণ ভূক্ত জমির শ্রেণী নির্ধারণের জন্য যে কমিটি মনোনয়ন করা হয়েছে ইতিমধ্যে তাঁরা ডাঙ্গা হিসাবে চিহ্নিত করেছে। অতিরিক্ত জেলা-প্রশাসক (রাজস্ব) হতে ১০/২০১৪-১৫ এল এ কেসের নথিভূক্ত নং-৩৯।

ইতিপূর্বে কমমূল্যে জমি অধিগ্রহনের কথা শুনে ক্ষতিগ্রস্থ এবং এলাকার মানুষ ক্ষোভে দুঃখে ফেটে পড়ে এবং আইন শৃংখলার অবণতি ঘটার সম্ভাবনা রয়েছে। সরকার বাহাদূর প্রজাতন্ত্রের কাজে প্রত্যাশি সংস্থা বা প্রতিষ্ঠানের পক্ষে জমি হুকুম দখল করিতে পারেন।

আইনের প্রতি শ্রদ্ধা রেখে যশোর জেলার অভিভাবক জেলা প্রশাসক মহোদয়সহ জমি হুকুম দখলের সাথে সম্পর্কিত ক্ষমতা প্রাপ্ত সকলের কাছে আমাদের আবেদন, সরেজমিনে সার্বিক রেকর্ডাদি, জমির অবস্থান এবং শ্রেণী পর্যালোচনা পূর্বক আমাদের শেষ সম্বল উক্ত জমির ক্ষতিপূরণ প্রদান করা ইউক।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc