Monday 19th of August 2019 05:12:09 AM
Sunday 5th of July 2015 10:44:40 PM

বেনাপোল পৌরসভার ৬৫ কোটি টাকার বাজেট ঘোষনা

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোল পৌরসভার ৬৫ কোটি টাকার বাজেট ঘোষনা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫জুলাই,এম ওসমান:দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোল পৌরসভা ২০১৫-১৬ অর্থ বছরে ৬৫ কোটি টাকার বাজেট ঘোষনা করেছে। রোববার বিকেলে বেনাপোল পৌর সভার অডিটরিয়ামে বাজেট ঘোষনা করেন পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন।

আন্তর্জাতিক চেকপোস্ট ও বন্দর এলাকা হিসেবে পৌরসভা উন্নয়নে সবাইকে এক সাথে কাজ করার আহবান জানান মেয়র। পৌর সভার জন্য আগামী ৩০ বছরের মাস্টার প্ল্যান তৈরী করা হযেছে। মাস্টার প্লান বাস্তবায়িত হলে আগামীতে বেনাপোল হবে একটি সুন্দর ও মনোরম শহর।
২০১৫-২০১৬ অর্থ বছরের বাজেট ঘোষনা অনুষ্টানে সভাপতিত্ব করেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। পৌর বাজেটের ওপর বক্তব্য রাখেন, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহাসিন মিলন, মাস্টার শহীদুল্লাহ, মাস্টার আহসান উল্লাহ, ব্যবসায়ী গোলাম মোস্তফা ও নাসিমুল গনি বল্টু প্রমুখ।
২০১৫-১৬ অর্থ বছরে মোট আয় ৪ কোটি ৭৬ লাখ টাকা, মোট ব্যায় ৪ কোটি ৯৩ লাখ টাকা। এর মধ্যে সরকারী অনুদান ধরা হয়েছে ৫৮ কোটি ৯৪ লাখ টাকা। মোট উন্নয়ন ব্যায় ধরা হযেছে ৫৯ কোটি ২৪ লাখ টাকা।
ইউজিপ-২এর আওতাভুক্ত ৪২টি পৌরসভার মধ্যে শুধুমাত্র বেনাপোল পৌরসভা ইউজিপ-৩ প্রকল্পে অন্তর্ভূক্ত হয়েছে। এছাড়া স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণায়ের অধীন বেনাপোল পৌরসভার বাস ও ট্রাক টার্মিনাল, পার্ক নির্মাণের জন্য ২২ কোটি টাকার একটি বিশেষ প্রকল্প অনুমোদন করা হয়েছে। বিএমডিএফ প্রকল্পের আওতায় পৌরসভার পূর্ব প্রবেশদ্বারে একটি দৃস্টি নন্দন গেট, টোলপাজা এবং টোল পাজা সংলগ্ন সড়ক প্রশস্থকরণ, প্রদর্শনী হল, গেস্ট হাউজ, বসার স্থান, নর্মাণ করা হবে। বাজেট শেষে পৌর সভায় এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc