Tuesday 12th of November 2019 02:20:32 AM
Tuesday 22nd of October 2019 04:49:50 PM

বেনাপোলে ৭ সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোলে ৭ সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত

এম ওসমান,বেনাপোলঃ  বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ট্রাক মালিক সমিতির বেনাপোল শাখার চেয়ারম্যান আজিম উদ্দিন গাজীর বাড়িতে বোমা হামলার প্রতিবাদে এবং অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১১টায় বেনাপোল কাস্টমস হাউজের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন বেনাপোল বন্দর ব্যবহারকারি ৭টি সংঠনের নেতা-কর্মীরা।
বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ঝিকরগাছা-নাভারন- বাগআঁচড়া-শার্শা-বেনাপোল ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ঝিকরগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুছা মাহমুদ, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, ঝিকরগাছা-নাভারন-বাগআঁচড়া-শার্শা-বেনাপোল ট্রাক মালিক সমিতির সভাপতি ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাবেক সভাপতি আলহাজ্ব সামছুর রহমান, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বেনাপোল সিএন্ডএফ এসোসিয়েশনের অর্থ সম্পাদক আলহাজ্ব এনামুল হক মুকুল, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বেনাপোল সিএন্ডএফ এসোসিয়েশনের কাস্টমস  বিষয়ক সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, বেনাপোল ট্রাক ও ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মনিরুজ্জামান ঘেনা, সাধারণ সম্পাদক শাহিন হোসেনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা।
এসময় বিভিন্ন সংগঠনের বক্তারা বলেন, নৌ-পরিবহন মন্ত্রী ও স্থল বন্দরের উপদেষ্টা কমিটির সভাপতি খালেদ মাহমুদ চৌধুরীর ট্রাক টোল আদায়ের নিষেধাজ্ঞা অমান্য করে বেনাপোল পৌরসভার এক শ্রেণীর দূর্বৃত্তরা, যারা অবৈধভাবে এখনও পৌর ক্ষমতায় টিকে থেকে দাপটের সাথে পৌর ট্রাক টোল আদায়সহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে।  নিয়ম-নীতির তোয়াক্কা না করে, একে একে বিভিন্ন অবৈধ কাজ করে যাচ্ছে। আর এর বিরুদ্ধে প্রতিবাদ করায় সম্প্রতি আজিম উদ্দিনের বাড়িতে বোমা হামলা ঘটিয়েছে। যে পৌর টোল তারা আদায় করছে সেটা অবৈধ, এ টোল আদায় ছাড়াও বিভিন্ন ভাবে বিভিন্ন স্থান থেকে অবৈধ ভাবে পৌর সভাকে কেন্দ্র করে তারা লুটতরাজ করে যাচ্ছে। বেনাপোলে নির্দিষ্ট সময়ে পৌর নির্বাচন না দিয়ে, অবৈধ ভাবে ক্ষমতা দখল করে লুটতরাজ কার্যক্রম চালিয়ে যাচ্ছে এই লুটেরারা।
তারা তাদের বিরুদ্ধে হুশিয়ারী জারি করে সাবধান হয়ে যেতে বলেন। তারা বলেন, বেনাপোলের বুকে কোন অবৈধ্য পৌরসভার কার্যক্রম বেনাপোল বাসি মেনে নেবে না।
তারা অতিশীঘ্রই এ বোমা হামলায় কে বা কারা জড়িত তাদেরকে দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি দৃষ্টি রেখে জোর দাবী জানান। যদি তাদেরকে দ্রুত আইনের আওতায় না আনা হয়, তাহলে তারা কঠোর আন্দোলন কর্মসূচির দেয়া হবে ঘোষণা দেন। কোন অশুভ শক্তি যেন বেনাপোলের বুকে কোন রাম-রাজত্ব কায়েম করতে না পারে, সে বিষয়ে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে বলেন।
এসময় মানববন্ধনে যে ৭ টি সংগঠনের কর্মকর্তারা অংশ গ্রহণ করেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি, বেনাপোল শার্শা ঝিকরগাছা ট্রান্সপোর্ট মালিক সমিতি, বেনাপোল সিএন্ডএফ ষ্টাফ এসোসিয়েশন, বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১/৯২৫, যশোর জেলা ট্রাক ও ট্রাকলরি ইউনিয়ন বেনাপোল ছাড়াও বেনাপোল বন্দর ব্যবহারকারি ৭টি সংগঠনের সমন্বয়ে গঠিত সমন্বয় পরিষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১৮ অক্টোবর শুক্রবার রাত দুই টার সময় আজিন উদ্দিনের নিজ বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটায় সন্ত্রাসীরা। এ তিনি বেনাপোল পোর্ট থানায় একটি সাধারণ ডায়রি করেন, যার নাম্বার-৭০১, তাং-১৮-১০-১৯।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc