Tuesday 20th of August 2019 12:08:46 AM
Sunday 21st of July 2019 01:12:37 AM

বেনাপোলে ৫লক্ষ ভারতীয় রুপিসহ এক যাত্রী আটক

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোলে ৫লক্ষ ভারতীয় রুপিসহ এক যাত্রী আটক

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল  চেকপোস্ট সাদিপুর মোড় থেকে শনিবার সকালে ৫ লক্ষ ২৪ হাজার ভারতীয় রুপি ও ৪ টি  নতুন মোবাইলসহ নিরঞ্জন চন্দ্র দাস (৩৪) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বিজিবি । তিনি নরসিংদী জেলার সদর থানার গোড়াদিয়া এলাকার ঝনটু চন্দ্র দাসের ছেলে। তার পাসপোর্ট নং BX-০২ ০৫৬৮৯। সে পাসপোর্টের মাধ্যমে ভারত থেকে এসে বাংলাদেশ কাস্টমস চেকিং পার হয়ে চেকপোস্ট সাদিপুর মোড়ে অবস্থান করছিল।
যশোর-৪৯ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদে জানতে পারি একজন হুনডি পাচারকারী ভারত থেকে বিপুল পরিমান ভারতীয় রুপি নিয়ে বাংলাদেশে প্রবেশ করে চেকপোস্ট সাদিপুর মোড়ে অবস্থান করছে । এমন সংবাদের ভিত্তিতে আইসিপি বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে অভিযান চালিয়ে ৫ লাখ ২৪ হাজার ভারতীয় রুপি ও ৪ টি নতুন মোবাইল সহ তাকে হাতেনাতে আটক করেন ।আটকের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।
এদিকে অনেকেই  জানিয়েছেন বাংলাদেশ থেকে যাওয়া ও আসা পাসপোর্ট যাত্রীদের ল্যাগেজ গুলো স্কানার মেশিনে চেক করা হয়। কিন্তু কোন পাসপোর্ট যাত্রীকে শরীল চেক করা হয় না। এ কারনেই তারা বাংলাদেশ থেকে বহন করে নিয়ে যায় সোনা, ডলার সহ বৈদেশিক মুদ্রা। আর ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ভারতীয় রুপি ভারতীয় বর্ডারে মজুত করা বাংলাদেশী হুনডি টাকা।ভারতীয় ৬০/৭০ জন নাগরিক বিজনেস ভিসা করে প্রতিদিন সকালে বাংলাদেশে প্রবেশ করে আবার বিকালে ভারতে ফিরে যায়। এ সুযোগে এরা হুনডি টাকা, সোনা ও ডলার পারাপার করে থাকে। এর মধ্যে প্রায় ১৫ জন মহিলাও রয়েছেন। বাংলাদেশ কাস্টমসের চেকিং পয়েন্টে দুর্বল ও কিছু অসাধু কর্মকর্তার কারনে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে তারা ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc