Friday 20th of September 2019 04:18:11 PM
Saturday 24th of August 2019 12:05:07 AM

বেনাপোলে শ্রী কৃষ্ণের শুভ জন্মষ্টমী পালিত

অন্য ধর্ম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোলে শ্রী কৃষ্ণের শুভ জন্মষ্টমী পালিত

বেনাপোল প্রতিনিধি : যশোরের বেনাপোলে শ্রীকৃষ্ণের শুভ জন্মষ্টমীতে বর্ণাঢ্য শোভাযাত্রাসহ নানা আয়োজনে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের ৫২৫১ তম আর্বিভাব তিথি জন্মদিন বা শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে।
শুক্রবার ২৩শে আগষ্ট সকাল সাড়ে ১০টার সময় বেনাপোল নামার্চায্য শ্রী শ্রী ব্রক্ষ হরিদাস ঠাকুর পাটবাড়ী আশ্রমে প্রদ্বীপ প্রজ্বলন ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে এই দিনটি উদযাপিত হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও শার্শা উপজেলায় ও বেনাপোলে জন্মাষ্টমীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা ও পূজাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে
হিন্দু ধর্মাবলম্বীদের মতে, প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ধরাধামে আবির্ভূত হন মহাবতার শ্রীকৃষ্ণ। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তি প্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জন্ম নেন কংসের কারাগারে। শিষ্টের পালন ও দুষ্টের দমনে ব্রতী ছিলেন তিনি। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।
পরে বেনাপোল পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি শান্তিপদ গাঙ্গুলীর সভাপতিত্বে এক আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শার্শা উপজেলার সহকারী ভূমি কমিশনার মৌসুমী জেরিন কান্তা। বিশেষ অতিথি বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার দীপা রানী হালদার, রাজস্ব কর্মকর্তা সমিরন আর্চায্য, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বৈদ্যনাথ দাস।
এসময় অনুষ্ঠানে আরও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ সৈয়দ আলমগীর, শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক নীল কমল সিংহ ও যুগ্ম-সাধারন সম্পাদক সুকুমার দেবনাথ, বেনাপোল পৌর পুজা উযযাপন পরিষদের সাধারন সম্পাদক উজ্জ্বল কুমার বিশ্বাস, বেনাপোল পাঠবাড়ী আশ্রম পরিষদের সাংগঠনিক সম্পাদক জয়দেব কুমার সিংহ প্রমূখ।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বেনাপোল পৌর ও শার্শা উপজেলা শাখার আয়োজনে ঢাক-ঢোল ও ব্যান্ডের বাজনা, শ্রীকৃষ্ণের বিভিন্ন রূপ সেজে তাদের জয়গানে মুখর হয়ে উঠে পুরো এলাকা। ব্যানার, ফেস্টুন, পতাকা হাতে অংশ নেন পুরুষ-মহিলারা শিশুরাও। তারা উলুধ্বনি এবং শুভ শুভ শুভ দিন শ্রীকৃষ্ণের জন্মদিন স্লোগান দেন। আলোচনা সভাশেষে একটি বর্ণাঢ্য র‌্যালী বেনাপোলের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মটর শোভাযাত্রা করে। মটর শোভাযাত্রাটি বেনাপোলসহ শার্শা উপজেলার বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে দুপুর ১টায় আশ্রমে এসে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শেষ হয়।
অনুষ্ঠানটির সার্বিক সহযোগীতায় ছিলেন বেনাপোল পাটবাড়ী আশ্রম পরিচালনা পরিষদের সভাপতি তাপশ বিশ্বাস ও সাধারন সম্পাদক ফনি ভূষন পাল।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc