বেনাপোলে শান্তির অগ্নিমশাল হস্তান্তর

    1
    68

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০ফেব্রুয়ারী,এম ওসমান: বাংলাদেশ ও ভারতের মধ্যে সেতুবন্ধন আরও সুদৃঢ় করতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে শান্তির অগ্নিমশাল হস্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
    কলকাতার বঙ্গ লিটেরারি সোসাইটির (বঙ্গ সাহিত্য সমিতি) পক্ষে শান্তির অগ্নিমশালটি ১৭ ফেব্রুয়ারী ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসেন সংগঠনটির সাধারণ সম্পাদক দীপক দাশ ও সাবেক সভাপতি অসীম বর্মা।
    পরে বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ, শহীদ মিনার ও ফরিদপুর রাজেন্দ্র কলেজসহ বিভিন্ন দর্শনীয় স্থানে মশাল প্রদর্শন শেষে বৃহস্পতিবার বেনাপোল চেকপোস্টে আনা হয় মশালটি।
    বাংলা লিটেরারির প্রতিনিধিরাসহ বিজিবি ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা মশালটি বিএসএফের কাছে হস্তান্তর করেন। এ সময় নো ম্যানস ল্যান্ড এলাকায় মিলেমিশে একাকার হয়ে যায় দু’পারের মানুষ। মশালটি বারাসাত ইউনিভার্সিটি, বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার ও কলকাতা দেশ স্ট্রিট পার্কে প্রদর্শন করা হবে।
    সীমান্তের কাঁটাতারের বেড়া ভেদ করে দু’দেশের মানুষকে ভাষা, কৃষ্টি-কালচার, সাহিত্য, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ করতে শান্তির অগ্নিমশাল প্রজ্জ্বলন করা হয়েছে বলে জানান দীপক দাশ।
    তিনি বলেন, শান্তির দূত অগ্নিমশাল। বিশ্বে শান্তি ছড়িয়ে দিতে তাদের এ প্রয়াস বলেও জানান তিনি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here