Wednesday 16th of October 2019 06:14:14 PM
Friday 20th of February 2015 06:06:14 PM

বেনাপোলে শান্তির অগ্নিমশাল হস্তান্তর

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোলে শান্তির অগ্নিমশাল হস্তান্তর

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০ফেব্রুয়ারী,এম ওসমান: বাংলাদেশ ও ভারতের মধ্যে সেতুবন্ধন আরও সুদৃঢ় করতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে শান্তির অগ্নিমশাল হস্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
কলকাতার বঙ্গ লিটেরারি সোসাইটির (বঙ্গ সাহিত্য সমিতি) পক্ষে শান্তির অগ্নিমশালটি ১৭ ফেব্রুয়ারী ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসেন সংগঠনটির সাধারণ সম্পাদক দীপক দাশ ও সাবেক সভাপতি অসীম বর্মা।
পরে বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ, শহীদ মিনার ও ফরিদপুর রাজেন্দ্র কলেজসহ বিভিন্ন দর্শনীয় স্থানে মশাল প্রদর্শন শেষে বৃহস্পতিবার বেনাপোল চেকপোস্টে আনা হয় মশালটি।
বাংলা লিটেরারির প্রতিনিধিরাসহ বিজিবি ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা মশালটি বিএসএফের কাছে হস্তান্তর করেন। এ সময় নো ম্যানস ল্যান্ড এলাকায় মিলেমিশে একাকার হয়ে যায় দু’পারের মানুষ। মশালটি বারাসাত ইউনিভার্সিটি, বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার ও কলকাতা দেশ স্ট্রিট পার্কে প্রদর্শন করা হবে।
সীমান্তের কাঁটাতারের বেড়া ভেদ করে দু’দেশের মানুষকে ভাষা, কৃষ্টি-কালচার, সাহিত্য, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ করতে শান্তির অগ্নিমশাল প্রজ্জ্বলন করা হয়েছে বলে জানান দীপক দাশ।
তিনি বলেন, শান্তির দূত অগ্নিমশাল। বিশ্বে শান্তি ছড়িয়ে দিতে তাদের এ প্রয়াস বলেও জানান তিনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc