Wednesday 13th of November 2019 05:05:28 AM
Saturday 29th of June 2019 06:04:33 PM

বেনাপোলে টাকা ছিনতায়ের অভিযোগে আটক-২

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোলে টাকা ছিনতায়ের অভিযোগে আটক-২

এম ওসমানঃ বেনাপোল চেকপোস্টে এক পাসপোর্ট যাত্রীর কাছে থেকে টাকা ছিনতাই করার অভিযোগে রবিউল ইসলাম (২৫) ও রকি (২৮) নামে ২ ছিনতাইকারীকে আটক করেছে বিজিবি। এসময় ছিনতাইকারীদের কাজ থেকে ২১ হাজার টাকা উদ্ধার করে পাসপোর্ট যাত্রীকে টাকা বুঝিয়ে দিলেন বিজিবি।

নামপ্রকাশ না করার শর্তে চেকপোস্ট এলাকার অনেকেই জানিয়েছেন বিজিবির হাতে আটক রবিউল ও রকি শুধু ছিনতাই করে না এখানে বড় একটি দল আছে তারা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভারত-বাংলাদেশ যাতায়াতকারী পাসপোর্ট যাত্রীদের টার্গেট করে কখনো বাস টার্মিনালের ভিতর কখনো প্যাচেঞ্জার টার্মিনালের সামনে আবার জোর করে ইজিবাইকে তুলে ছিনতাই করে পালিয়ে যায়।

এদের কয়েকজনের চেকপোস্টে বিভিন্ন নামে এন্টার প্রাইজ আছে। পাসপোর্ট যাত্রীরা বাস থেকে নামার সাথে সাথে ঐ ছিনতাইকারীরা তাদের জোর করে ধরে বর্ডারের কাজ করে দেওয়ার কথা বলে ওই সমস্ত এন্টার প্রাইজে নিয়ে বলে কাছে কত টাকা আছে দেন ভারত যেতে হলে এন্ট্রি করতে হবে। এরপর টাকা নিয়ে অভিনব কায়দায় টাকা গুনতে গুনতে বসে থাকা চেয়ারের কাছে ফেলে দেয়।
যদি কারো ২০ হাজার টাকা থাকে সেখান থেকে ৫/৬ হাজার টাকা ফেলে দিয়ে তাকে বলে আপনার টাকা গোনেন ভুল আছে। এরা সংখ্যায় বেসি হওয়ায় পাসপোর্ট যাত্রী নিরবে চোখ মুছতে মুছতে চলে যায়।
আজ ২১ হাজার টাকা ছিনতাই হওয়ার কাহিনী তুলে ধরা হলো রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার পলাশবাড়ি গ্রামের মুহিন চন্দ্রের ছেলে কনক চন্দ্র ভারতে চিকিৎসার জন্য বেনাপোল চেকপোস্টে বাস থেকে নামার পর রকি নামে এক ছিনতাইকারী তাকে ধরে বেনাপোল চেকপোস্টে চৌধুরী মার্কেটে অবস্থিত রিয়াদ এন্টার প্রাইজ যার
প্রোপ্রাইটার রবিউল ইসলাম সেখানে নিয়ে যান।
পরে পাসপোর্ট নিয়ে কত টাকা আছে এন্ট্রি করতে হবে বলে তার কাছে থাকা একলক্ষ টাকা বের করে নেয়। এরপর গুনতে গুনতে ২১ হাজার টাকা সরিয়ে ফেলে পরে তাকে বলে আপনি বাড়ি থেকে টাকা কম এনেছেন। এর পর একটি কুলির মাধ্যমে ভারতে পাঠিয়ে দেয়। এই কুলি বাংলাদেশ পুলিশ ও কাস্টমসের কাছে কিছু বলার সুযোগ দেইনি। পরে সে ভারতীয় বর্ডারে গিয়ে ইমিগ্রেশন পুলিশের নিকট সব খুলে বললে তারা তাকে বিজিবির কাছে পাঠান। বিজিবি ঐ এন্টার প্রাইজে অভিযান চালিয়ে ছিনতাইকারী রকি ও রবিউল ইসলামকে আটক করেন ।এসময় তাদের কাছ থেকে ২১ হাজার টাকা উদ্ধার করেন বিজিবি।
এ ব্যাপারে বিজিবি’র বেনাপোল আইসিপি কোম্পানি কমান্ডার সুবেদার বাকী বিল্লাল জানান, ছিনতায় হওয়া টাকা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc