Saturday 24th of October 2020 11:51:16 PM
Tuesday 26th of January 2016 11:26:35 PM

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টম দিবসে অর্থপ্রতিমিন্ত্রী এমএ মান্নান

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেনাপোলে আন্তর্জাতিক কাস্টম দিবসে অর্থপ্রতিমিন্ত্রী এমএ মান্নান

ভারত ও বাংলাদেশ’র মধ্যে অচিরেই ট্রানজিট চালু হবে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬জানুয়ারী,এম ওসমান, বেনাপোল : ভারত ও বাংলাদেশ উভয়ই চায় ট্রানজিট চালু হোক। এটি পূর্বের যে কোন সময়ের তুলনায় অনেকদুর এগিযেছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে উচ্চ পর্যায়ে ট্রানজিট নিয়ে আলোচনা হয়েছে। অচেরেই ট্রানজিট চালু হবে। সরকার চার দেশের মধ্যে ফ্রী মুভমেন্ট ভিইকেল (বিবিআইএন) স্বাক্ষর করেছে অচিরেই তা বাস্তবায়ন করেছে। তিনি তিনি মঙ্গলবার সকালে আন্তর্জাতিক কাস্টম দিবস উপলক্ষে বেনাপোল কাস্টমস অডিটরিয়ামে কাস্টমস, বন্দর, বিজিবি, পুলিশ, আমদানি-রফতানিকারক ও বন্দর ব্যবহারকারীদের উপস্থিতিতে এক সুধী সমাবেশে এ কথা বলেন।

সমাবেশের প্রতিবাদ্য বিষয় ছিল, ডিজিটাল কাস্টমস ক্রমবর্ধমান অংশ গ্রহন। যশোরের কাস্টম কমিশনার জামাল হোসেন’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, বেনাপোল কাস্টমস কমিশনার এ এফএম আব্দুল্লাহ খান।

আরো বক্তব্য রাখেন, যশোর-২৬ বিজিবি’র কমান্ডিং অফিসার কর্ণেল জাহাঙ্গীর হোসেন, বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন, কাস্টমস এর অতিরিক্ত কমিশনার ফিরোজ আহমেদ, পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন, যশোর জেলার এডিসি রেভিনিউ আসাদুল হক, সিএন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, আলহাজ্ব নুরুজ্জামান ও এমদাদুল হক লতা।

এর আগে সকালে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপির নেতৃত্বে আন্তর্জাতিক কাষ্টম দিবস ২০১৬ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি বেনাপোল কাস্টমস হাউস থেকে চেকপোস্ট পর্যন্ত গিয়ে আবার ফিরে আসে। কাস্টমস চেকপোস্টে ভারত গমনাগমনকারী পাসপোর্ট যাত্রীদের ফুল দিয়ে বরন করে নেয় কাস্টমস কর্মকর্তারা।

কাস্টমস হাউস থেকে চেকপোস্ট পর্যন্ত নানা রং এর ব্যানার, ফেস্টুনও আর প্লেকার্ড দিয়ে বর্নিল সাজে সাজানো হয়। কাস্টমস, প্রশাসন, বন্দর ব্যবহারকারী সংগঠন, ব্যবসায়ীসহ বিভিন্নœ শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহন করে র‌্যালীতে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc