Sunday 29th of November 2020 07:18:21 AM
Sunday 16th of March 2014 09:20:15 PM

বেদখলকৃত হলগুলো পুনরুদ্ধার ও নতুন হল নির্মাণ না হওয়া পর্যন্ত আন্দোলন

রাজধানী, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেদখলকৃত হলগুলো পুনরুদ্ধার ও নতুন হল নির্মাণ না হওয়া পর্যন্ত আন্দোলন

আমারসিলেট24ডটকম,১৬মার্চঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ন্যায্য দাবি বেদখলকৃত হলগুলো পনুরুদ্ধার ও নতুন হল নিমার্ণের দাবিতে গড়ে ওঠা ছাত্র সংগ্রাম পরিষদের পূর্ব ঘোষিত কর্মসূচির ধারাবাহিকতায় আজ ১৬ মার্চ ২০১৪ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এক মহা-সমাবেশ অনুষ্ঠিত হয়। হাজার হাজার শিক্ষার্থীদের উপস্থিতিতে সকাল ৯টা থেকে প্রতিবাদী গান, কবিতা, স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলে। হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব এসএম সিরাজুল ইসলামের  পরিচালনায় সকাল ১১ টায় মহা-সমাবেশ শুরু হয়। মহা-সমাবেশে সভাপতিত্ব করেন হল পুরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ছাত্র লীগের সভাপতি এফএম শরীফুল ইসলাম। বক্তব্য রাখেন হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের মিডিয়া সমন্বয়ক এবং বাংলাদেশ ছাত্র মৈত্রী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল আমিন মাহাদী । জাসদ সমর্থিত ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আব্দুল আউয়াল মিন্টু, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রোকসানা আফরোজ রিয়া। জগন্নাথ বিশ্ববিদ্যালয়  সাংবাদিক সমিতির সভাপতি ও হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য কাজী মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক সোজা আহমেদ।

মহা সমাবেশে সংহতি প্রকাশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক নাজমুল হাসান কলিমুল্লা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র লীগের সভাপতি জনাব বাচ্চু মিয়া, সাবেক আহ্বায়ক হেদায়েতুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক সেলিম ফারুখ সজল, সাবেক জগন্নাথ কলেজের ছাত্র খ্যতিমান গায়ক ও ঋষিজ শিল্পগোষ্ঠীর সভাপতি ফকির আলমগীর সহ প্রমুখ।

এ মহা সমাবেশ এ আরো সংহতি প্রকাশ করেন বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ,সাংস্কৃতিক সংগঠন।

উক্ত সমাবেশে ঘোষণা করা হয় সংগ্রাম পেিষদের গৃহীত ৮ দফা দাবি মেনে না নেয়া হলে আগামী মঙ্গল বার ১৯ মার্চ থেকে সর্বাতœক ছাত্র ধর্মঘট আহ্বান করা হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলামের অবৈধ বহিস্কারাদেশ এবং মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য ২৪ ঘন্টার আলটিমেটাম দেওয়া হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc