Friday 18th of September 2020 04:58:04 PM
Sunday 27th of December 2015 05:11:24 PM

বেকারত্ব দুরীকরনে ভূমিকা রাখছে আহম্মদাবাদ ডিজিটাল কম্পিউটার

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বেকারত্ব দুরীকরনে ভূমিকা রাখছে আহম্মদাবাদ ডিজিটাল কম্পিউটার

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭ডিসেম্বর,এম এস জিলানী আখনজীঃ এলাকার শিক্ষীতদের বেকারত্ব দুর করতে ভূমিকা রাখছে চুনারুঘাট উপজেলার ২নং ইউপির আহম্মদাবাদ ডিজিটাল ক¤িপউটার সেন্টার। স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত সনজু চৌধুরীর উদ্যোগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর ২নং আহম্মদাবাদ ইউনিয়ন ডিজিটাল ক¤িপউটার সেন্টারকে ২০১৩সালে আহম্মদাবাদ ডিজিটাল ক¤িপউটার ট্রেনিং সেন্টারে রূপান্তরিত করা এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে এলাকার শিক্ষীত বেকাররা সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরী কিংবা ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী হয়ে উঠছেন।

প্রতিষ্ঠানে চেয়ারম্যান সনজু চৌধুরী চারটি ক¤িপউটার ও একজন প্রশিক্ষক নিয়োগ দিয়েছেন। পাশাপাশি ইউনিয়নের সচিব শিউলি চৌধুরীও প্রতিষ্ঠানটিকে দেখাশোনা ও নানাবিদ সহযোগিতা করেন। সেন্টারের প্রশিক্ষক হাফিজ তালুকদার জানান, ছাত্র/ছাত্রীদেরকে ৩মাসের প্রশিক্ষন শেষে প্রশিক্ষক, চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত সনদ প্রদান করা হয়।

এ যাবত তারা ৫০জনেরও বেশি শিক্ষার্থীকে সনদ প্রদান করেছেন। উপযুক্ত সহযোগিতা পেলে তিনি আরও বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলতে পারবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc