Monday 30th of November 2020 03:48:04 AM
Tuesday 21st of May 2013 08:11:12 PM

বৃহস্পতিবার বঙ্গবন্ধুর জুলিও-কুড়ি পদক প্রাপ্তির ৪০ বছর

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৃহস্পতিবার বঙ্গবন্ধুর জুলিও-কুড়ি পদক প্রাপ্তির ৪০ বছর

বৃহস্পতিবার বঙ্গবন্ধুর জুলিও-কুড়ি পদক প্রাপ্তির ৪০ বছর

বৃহস্পতিবার বঙ্গবন্ধুর জুলিও-কুড়ি পদক প্রাপ্তির ৪০ বছর

ঢাকা, ২১ মে : আগামী ২৩ মে বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও-কুড়ি পদক প্রাপ্তির ৪০ বছর। এবার এ দিবসটি উদযাপন করবে বাংলাদেশ শান্তি পরিষদ। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশ শান্তি পরিষদের নেতারা। জানা যায় ১৯৭৩ সালের ২৩ মে বিশ্ব শান্তি পরিষদ কর্তৃক বাঙ্গালি জাতির জনক, আফ্রো-এশিয়া-ল্যাটিন আমেরিকার মুক্তিকামী মানুষের মহান নেতা এবং গণতন্ত্র, স্বাধীনতা ও শান্তি আন্দোলনের পুরোধা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জুলিও-কুড়ি শান্তি পদকে ভূষিত করা হয়। দিবসটি উপলক্ষে আগামী ২৩ মে সকাল সাড়ে ১০ টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এছাড়াও একই দিন বিকেল তিনটায় হোটেল ঈসাখায় আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারাকাত। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শান্তি পরিষদের মহাসচিব ইঞ্জিনিয়ার ড. আবুল কাশেম। এতে বলা হয়, বর্তমান বাস্তবতায় বিশ্বে শন্তি আন্দোলনরে গুরুত্ব আরো অধিক হারে বৃদ্ধি পেয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে, সন্ত্রাস-জঙ্গিবাদ-ধর্মের অপব্যবহার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। গণতন্ত্রের নামে ধর্মকে ব্যবহার করে আমাদের দেশে সম্প্রতি যে ধ্বংসযজ্ঞ সংঘটিত হয়েছে তা বিবেকবান মানুষ কোনভাবেই সমর্থন করতে পারে না।
লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় ও ধার্মিক কিন্তু সাম্প্রদায়িক হানাহানি পছন্দ করে না। আজ বঙ্গবন্ধু ‘জুলিও-কুড়ি’ পদক প্রাপ্তির ৪০ বছর উদযাপনের সময়ে আমরা এ ধরনের ঘটনার পূনরাবৃত্তি কোনভাবেই কামনা করি না। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন থেকে শিক্ষা নিয়ে গণতন্ত্রের পথে দেশ এগিয়ে যাবে বলে প্রত্যাশা করা হয়।
সংবাদ সম্মেলনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফ্ফর হোসেন পল্টু, সাবেক রাষ্ট্রদূত মমতাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc