Tuesday 27th of October 2020 05:55:09 PM
Thursday 28th of May 2015 08:59:54 PM

বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন নির্বাচন

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন নির্বাচন

মুখরিত তিন উপজেলায় কে হচ্ছেন সভাপতি সম্রাট, রহমান নাকি এনাম ?

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮মে,রেজওয়ান করিম সাব্বির: সিলেটের ৪উপজেলার বৃহত সংগঠন বৃহত্তর জৈন্তাপাথর শ্রমিক ট্রেউ ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে চলছে জোর প্রচারনা। নির্বাচনকে ঘিরে শ্রমিক পরিবারে চলছে উৎসব মুখর পরিবেশ। তফশীল ঘোষনার পর পর প্রার্থীরা মনোনয়নপত্র ক্রয়-দাখিল এবং প্রতিক বরাদ্ধ পেয়ে জোর প্রচারনায় ব্যস্ত দিন কাঠাচ্ছেন ৩প্রার্থী।

সিলেটের জৈন্তাপুর-গোয়াইনঘাট-কানাইঘাট-কেম্পানীগঞ্জ পাথর অধুষিত এলাকা হওয়ার সুবাধে ৪উপজেলার অধিকাংশ লোক শ্রমজীবি। আর তাদের একটি বিরাট অংশ পাথর শ্রমিক। শ্রমিকরা বিভিন্ন সময় বিভিন্ন ভাবে পরিবহন শ্রমিক, ব্যবসায়ীদের কাছে নানা ভাবে নির্যাতীত হতে হত। সেই নিযার্তন থেকে মুক্তিপেতে এলাকার শ্রমকিদের সমন্বয়ে গড়ে তোলা হয় শ্রমিক ঐক্য। তখন শ্রমিকদের নিযাতন নিপিড়নের হাত থেকে মুক্তি পেতে গড়ে তোলা হয় বৃহত্তর জৈন্তা পথার শ্রমিক ট্রেড ইউনিয়ন।

এক পর্যায়ে শ্রম অধিদপ্তরের অধিনে বৃহত্তর উত্তর সিলেটের মধ্যে রেজিষ্ট্রেশন প্রাপ্ত ট্রেড ইউনিয়ন হিসাবে অধিভুক্তি লাভ করে (যাহার রেজী নং-চট্ট-১৯০৯)। শ্রামকদের ন্যয্য অধিকার নিয়ে নানা আন্দোলনের সংগ্রামের মাধ্যমে সংগঠনটি বৃহত্তর সিলেটের ৪উপজেলায় কার্যক্রম পালন করে আসছে। সংগঠন প্রতিষ্ঠারপর হতে আনুষ্ঠানিক ভাবে ৫ম বারের মত আগামী ১৩জুন ১৪টি পদে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সেই জনপ্রিয় সংগঠনের কর্ণদ্বার হতে ৫২টি ইউনিটে প্রায় ১৭০৫ভোটারের মধ্যে এখন বইছে আনন্দের হওয়া। সেই সাথে ৪উপজেলার লক্ষ লক্ষ মানুষের দৃষ্টি এখন ট্রেড ইউনিয়নের নির্বাচনের দিকে।

আগামী ১৩জুন কে হচ্ছেন সভাপতি এ নিয়ে চলছে নানা কল্পনা ও জল্পনা। ইতিমধ্যে গুরুত্বপূর্ণ সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করেছেন সাবেক ট্রেড ইউনিয়নের ২বারের নির্বাচিত সভাপতি ও উপজেলার জননন্দিত শ্রমিকনেতা মরহুম মুখলিছুর রহমান দৌলার একমাত্র সন্তান মঞ্জুর এলাহী সম্রাট (ছাতা) প্রতিক, সদ্য সাবেক সভাপতি আব্দুর রহমান (গোলাপফুল) প্রতিক, আরেক শ্রমিক নেতা এনামুল হক (চাকা) প্রতিক নিয়ে। ইউনিট ঘুরে জানাযায় তবে মর্যদাপূর্ণ সভাপতি পদে সম্রাট ও রহমানের মধ্যে মূল প্রতিদ্বন্ধিতা হবে। গুরুত্বপূর্ণ সহ-সভাপতি পদে ৪জন, সাধারণ সম্পাদক পদে ২জন, সহ-সাধারণ সম্পাদক পদে ৩জন, সাংগঠনিক সম্পাদক পদে ২জন, অর্থ সম্পাদক পদে ৩জন প্রার্থী ভোটারদের কাছে প্রচার প্রচারনা চালাচ্ছেন।

এবিষয়ে প্রধান নির্বাচন কমিশনার জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, ১৭পরগনা শালিস সমন্বয় কমিটির সভাপতি ও সিলেট জেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজ উদ্দিন আহমদ জানান- অতিতে এই সংগঠন কয়েক বার শান্তি পূর্ণভাবে তাদের নেতা নির্বাচন করেছে এবারও তার ব্যতিক্রম হবে না। আমি আশাবাদি শান্তিপূর্ণ ভাবে আগামী ১৩জুন শ্রমিকরা তাদের ভোটে যোগ্য নেতা নির্বাচন করেবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc