Thursday 1st of October 2020 01:40:25 PM
Sunday 27th of October 2013 05:31:50 PM

বৃটেনের বিশিষ্ট সমাজ সেবক আহাদ মিয়া নেই

প্রবাস, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৃটেনের বিশিষ্ট সমাজ সেবক আহাদ মিয়া নেই

সমাজ সেবক ও রাজনীতিবিদ আলহাজ্ব মো. আহাদ মিয়া

সমাজ সেবক ও রাজনীতিবিদ আলহাজ্ব মো. আহাদ মিয়া

আমার সিলেট  24 ডটকম,অক্টোবর,বদরুল হক মনসুর, কার্ডিফ : ওয়েলস বাংলাদেশ কমিউনিটি ইন ইউকের অন্যতম কমিউনিটি লিডার কার্ডিফ শাহজালাল মসজিদ কমিটির সাবেক চেয়ারম্যান ও প্রাক্তন ট্রাস্টি, ওয়েলস আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও কার্ডিফ বাংলাদেশ এসোসিয়েশনের প্রাক্তন চেয়ারম্যান এবং গ্রেটার সিলেট কাউন্সিল ওয়েলসের সাবেক ট্রেজারার বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ আলহাজ্ব মো. আহাদ মিয়া আর নেই (ইন্না….. রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। গত ১৭ অক্টোবর কার্ডিফের শাহজালাল মসজিদ সেন্টারে নামাজে জানাজার পর হিলি কবরস্থানে তাঁকে চিরনিন্দ্রায় শায়িত করা হয়।
নামাজে জানাজার পূর্বে মরহুমের কর্মময় জীবনের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন বাংলাদেশ ক্যাটারাস এসোসিয়েশন ইউকের জেনারেল সেক্রেটারী আলহাজ্ব এম এ মুনিম ও কার্ডিফ শাহজালাল মসজিদ কমিটির সেক্রেটারী মনসুর আহমদ মকিস।
তাঁরা আলহাজ্ব মো: আহাদ মিয়ার মৃত্যুতে কার্ডিফবাসী একজন সৎ ও প্রকৃত সমাজ সেবক কে হারালো বলে অভিমত ব্যক্ত করেন।
মরহুমের জানাজার নামাজ পরিচালনা করেন হাফিজ মাওলানা আব্দুল ওয়াদুদ ও দোয়া পরিচালনা করেন শাহজালাল মসজিদের খতীব হাফিজ মাওলানা মো: বদরুল হক।
নামাজে জানাজায় বার্মিংহাম আওয়ামীলীগের সেক্রেটারী মাহবুব আলম চৌধুরী মাখন, কভেন্টি থেকে আগত সাংবাদিক চৌধুরী হাফিজ আহমদসহ বৃটেন লন্ডন ও ওয়েলসের বিভিন্ন শহর থেকে আগত বিপুল সংখ্যক জনসাধারণ উপস্থিত ছিলেন।
পরিবারের পক্ষ থেকে মরহুমের ভাতিজা মো: বেলাল মিয়া ও বড় ছেলে রুশান মিয়া তাঁর জন্য কমিউনিটির সবার নিকট দোয়া কামনা করেছেন।
এদিকে কার্ডিফ কাউন্টি কাউন্সিলর দিলওয়ার আলী, কাউন্সিলর আলহাজ্ব আলী আহমদ, ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনসুর আহমদ মকিস ও সাধারণ সম্পাদক এম এ মালিক নিউপোর্ট আওয়ামীলীগের সভাপতি শেখ মো: তাহির উল্লা ও সেক্রেটারী আব্দুল হান্নান, সোয়ানসী আওয়ামীলীগ সভাপতি মো: রকিব মিয়া ও সেক্রেটারী গোলাম আবু সালেহ সুবের, সোয়ানসী যুবলীগ সভাপতি শামীম আহমদ ও সেক্রেটারী ফেরদৌস রহমান, নিউপোর্ট যুবলীগ সভাপতি মুহিবুর রহমান মুহিব ও সেক্রেটারী ফলরুল ইসলাম, গ্রেটার সিলেট কাউন্সিল সাউথ ওয়েলসের চেয়ারপার্সন আলহাজ্ব মো: লিয়াকত আলী, সেক্রেটারী মো: আসকর আলী, ট্রেজারার বদর উদ্দিন চৌধুরী বাবর।
জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইট ১৯৭১ ইন ইউকের কনভেনার মনসুর আহমদ মকিস, ডেপুটি কনভেনার মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিক, সোয়ানসীর কনভেনার হাবিবুর রহমান মকবুল, কেন্দ্রীয় ডেপুটি কনভেনার শাহ মো: শাফি কাদির, নিউপোর্ট কনভেনার আব্দুল মন্নাফ ও সেক্রেটারী এম এ রউফ, বার্মিংহামের কনভেনার শামসুল মিয়া শামসু, ডেপুটি কনভেনার মোস্তফা কামাল বাবলু ও সেক্রেটারী জয়নাল ইসলাম প্রমুখ।
নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে আলহাজ্ব মো: আহাদ মিয়ার বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
এছাড়াও ডেইলি সিলেট ডটকম ও সাপ্তাহিক মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি মনসুর আহমদ মকিস এক শোক বার্তার বলেন কমিউনিটি লিডার আলহাজ্ব মো. আহাদ মিয়া আমার অতি আপনজন, আত্মার আত্মীয় ছিলেন। কার্ডিফ কমিউনিটির প্রতিটি কর্মকান্ডে তিনি ওতোপ্রতোভাবে জড়িত ছিলেন। তাঁর অবদান কার্ডিফবাসী চিরদিন কৃতজ্ঞচিত্ত্বে স্মরণ করবে বলে উল্লেখ করে মনসুর আহমদ মকিস আরও বলেন মরহুম আহাদ মিয়ার মৃত্যুতে আমাদের কমিউনিটির অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি ছিলেন একজন প্রকৃত সমাজ সেবক। অমৃত্য কমিউনিটির কল্যানে ছিলেন নিবেদিত প্রাণ একজন সফল সংগঠক।
এদিকে ওয়েলস বাংলাদেশ কমিউনিটি ইন ইউকে নেতৃবৃন্দ বঙ্গবন্ধু পরিষদ ওয়েলসের সভাপতি হাজী মো. ছালিক মিয়া, ওয়েলস বাংলাদেশ ইয়থ সোসাইটি, ওয়েলস কুলাউড়া সোসাইটি ইন ইউকের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুম মো. আহাদ মিয়ার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc