Friday 27th of November 2020 05:51:18 PM
Thursday 21st of November 2013 05:55:45 PM

বৃটেনের কার্ডিফ শাহজালাল মসজিদে পবিত্র আশুরা পালন

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৃটেনের কার্ডিফ শাহজালাল মসজিদে পবিত্র আশুরা পালন

আমারসিলেট24ডটকম,২১নভেম্বর,রকিব মনসুর,কার্ডিফঃ  ন্যায় ও সত্যের প্রতিষ্ঠার ইসলামের ইতিহাসে সর্বাধিক ত্যাগের নিদর্শন, কারবালার ঐতিহাসিক হৃদয় বিদারক ঘটনা পবিত্র আশুরা ১০ মহররম সমগ্র বিশ্বমুসলমানদের ন্যায় বৃটেনের কার্ডিফ প্রবাসীরা অত্যন্ত আন্তরিকতা ও ঈমানী উদ্দীপনা এবং ধর্মীয় ভাব গাম্ভীর পরিবেশে স্মরণ করেছে।বৃটেনের কার্ডিফ শাহজালাল মসজিদ এন্ড কালচ্যারাল সেন্টারে কমিটির সার্বিক ব্যবস্থাপনায় এক ওয়াজ মাহফিল, মিলাদ ও শিরনি বিতরণের আয়োজন করা হয়।

পবিত্র আশুরা উপলক্ষ্যে আয়োজিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে ওয়াজ করেন আনজুমানে আল ইসলাহ ইউকের প্রেসিডেন্ট শায়খুল হাদিস আল্লামা আলহাজ আব্দুল জলিল। মিলাদ পরিচালনা করেন শাহজালাল মসজিদের খতীব হাফিজ মাওলানা মোহাম্মদ বদরুল হক ও পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কারি শাহ মো. তসলিম।ওয়াজ মাহফিলের সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন শাহজালাল মসজিদ কমিটির সেক্রেটারি মনসুর আহমদ মকিস।

প্রধান অতিথি হাফিজ মাওলানা আব্দুল জলিল কারবালার ঐতিহাসিক হৃদয় বিদারক ঘটনার বিস্তারিত বিবরণ অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করে বলেন, আমাদেরকে ইসলামের সঠিক আকিদা মতো চলতে হবে।ওয়াজ মাহফিল ও শিরনির ব্যবস্থাপনায় সহযোগিতা করেন মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ আলী আকবর, সেক্রেটারি মনসুর আহমদ মকিস. ট্রেজারার হারুনুর রহমান, মতিউর রহমান, বকশী হারুনুর রশিদ, দিলওয়ার চৌধুরী, জুবায়ের চৌধুরী, শেখ মো. আনোয়ার, সৈয়দ রিপন, ময়না মিয়া, শাহ মো. গোলাম কিবরিয়া, এস আই চৌধুুরী, এম এ মুনিমসহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

 আনজুমানে আল ইসলাহ ইউকের ওয়েলস ডিভিশনের উদ্যোগে কার্ডিফে পবিত্র আশুরা উপলক্ষ্যে সেমিনার

কার্ডিফ থেকে বদরুল হক মনসুরঃ আনজুমানে আল ইসলাহ ইউকে ওয়েলস ডিভিশনের উদ্যোগে পবিত্র আশুরা উপলক্ষ্যে কার্ডিফের রিভারসাইডে এক সেমিনারের আয়োজন করা হয়। ১৮ নভেম্বর আনজুমানে আল ইসলাহ ওয়েলসের প্রেসিডেন্ট হাফিজ মাওলানা ফারুক আহমদের সভাপতিত্বে এবং সেক্রেটারি শেখ মো. আনোয়ারের পরিচালনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন জালালিয়া মসজিদের খতীব হাফিজ মাওলানা মো. বশির উদ্দিন, ডেইলি সিলেট ডটকম ও সাপ্তাহিক মৌমাছি কেেন্ঠর সম্পাদক মন্ডলীর সভাপতি মনসুর আহমদ মকিস, হাফিজ খাইরুল আলম, কারি নূরুল ইসলাম, আনজুমানে আল ইসলাহ ওয়েলসের সাবেক সেক্রেটারি আলহাজ আনোয়ার আলী, মো. আবু কাহের মিয়া, হারুনুর রশিদ, হাজী আব্দুল হামিদ, বেলাল খান, আজিজুর রহমান, ফারুক মিয়া, আহাদ মিয়া, আজিজুর রহমান প্রমুখ।

সেমিনারের সভাপতি হাফিজ মাওলানা ফারুক আহমদের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc