বৃটেনের কার্ডিফ শহরে পবিত্র ঈদুল-আদ্বহা উদযাপিত

    0
    13

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবর,রকিব মনসুর :সৌদি আরবসহ সারা বিশ্বের মুসলমানদের ন্যায় ১৫ অক্টোবর  বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের মুসলিম কমিউনিটি যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাবগাম্ভীর ও আনন্দঘণ পরিবেশে ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল-আদ্বহা উদযাপন করেছেন।ফজরের নামাজের পর থেকেই মুসল্লীরা স্থানীয় মসজিদ গুলোতে  দলে দলে সমবেত হতে থাকনে। ঈদের নামাজের পর একে অন্যের সাথে কোলাকুলি ও শুভেচ্ছা বিনিময়সহ দোয়ার মাধ্যমে মুসলিম উম্মাহর সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

    কার্ডিফের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারেল সেন্টারে সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত প্রথম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব মোঃ বদরুল হক। দ্বিতীয় জামাতের ইমামতি করেন ক্বারী শাহ মোঃ তসলিম। জালালিয়া মসজিদে সকাল ৯টায় অনুষ্ঠিত প্রথম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব হাফিজ মাওলানা মোহাম্মদ বশির উদ্দিন। ২য় জামাতের ইমামতি করেন মাওলানা আসাদুল হক।

    উভয় মসজিদের নামাজের পর সমবেত মুসল্লীদের উদ্যেশ্যে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে বক্তব্য রাখেন শাহজালাল মসজিদ কমিটির সেক্রেটারী মনসুর আহমদ মকিস ও জালালিয়া মসজিদ কমিটির সেক্রেটারী আলহাজ্ব লিয়াকত আলী।বক্তারা মসজিদের উন্নয়ন ও পরিচালনায় কমিউনিটির সর্বত্মক সহযোগিতা কামনা করেন।এদিকে, কার্ডিফ শাহজালাল মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবর ও সেেক্েরটারী মনসুর আহমদ মকিস এর ঈদ শুভেচ্ছা বার্তায় বলেন- পবিত্র ঈদ আমাদের মধ্যে বয়ে আনে সর্বদা অনাবিল আনন্দ এবং আমাদের  মধ্যে বন্ধুত্ব ও ঐক্যের ডাক দিয়ে আসছে বার বার। এ যেন এক প্রাণের বন্ধন ত্যাগের মহিমায় ভাস্বর।

    কার্ডিফ শাহজালাল মসজিদে পবিত্র ঈদের জামাতের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবর,  সেক্রেটারী মনসুর আহমদ মকিস, ট্রেজারার হারুনুর রহমান, ভাইস চেয়ারম্যান বকশী হারুন-অর-রশিদ, জয়েন্ট সেক্রেটারী মো. জুবায়ের আহমদ চৌধুরী, সহ ট্রেজারার মো. দিলওয়ার চৌধুরী, শাহ মো. গোলাম কিবরিয়া, মতিউর রহমান, মো. ময়না মিয়া ও সৈয়দ রিপনসহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

    কার্ডিফ শাহজালাল মসজিদের খতীব হাফিজ মাওলানা মোঃ বদরুল হক ও জালালিয়া মসজিদের খতীব হাফিজ মাওলানা মোঃ বশির উদ্দিনসহ অন্যান্য ইমামগন  দোয়ার মাধ্যমে মুসলিম উম্মার সুখ শান্তি ও বাংলাদেশের সমৃদ্ধি কমনা করেছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here