Thursday 22nd of October 2020 11:40:55 PM
Wednesday 22nd of July 2015 03:47:50 PM

বৃটেনের কার্ডিফে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদ উল ফিতর

ইসলাম, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৃটেনের কার্ডিফে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদ উল ফিতর

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২জুলাই,বদরুল মনসুরঃ দীর্ঘ একমাস সিয়ম সাধনার পর চাদের পালকির সাওয়ার হয়ে মুসমিল উম্মার মেহমান হিসাবে আনন্দ আর খুশীর বার্তা নিয়ে আমাদের মাঝে ফিরে এসেছে পবিত্র ঈদ উল ফিতর। সমগ্র বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের ন্যায় আনন্দঘন ও ধর্মীয়  ভাবগম্ভীর পরিবেশে গত ১৭ জুলাই শুক্রবার বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের প্রবাসীরা মুসলিম উম্মার সুখ শান্তি সমৃদ্দি ও বাংলাদেশের উজ্জল ভাবমুর্তি প্রবাসে তুলে ধরা এবং দেশে বিদেশে সর্বস্তরের মানুষের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দের বন্ধন সুদৃঢ় হোক এই কামনার্থে পবিত্র ঈদ উল ফিতর উদযাপন করেছেন।

বৃটেনের ওয়েলসের কার্ডিফ, নিউপোর্ট, সোয়ানসী, পটনবাট ও ব্রিজেন্টসহ পাশ্ববর্তী শহরের মসজিদ ও খোলামাটে পৃথক পৃথক জামাতের মাধ্যমে হাজার হাজার লোক ঈদের নামাজ আদায় করেন।

এদিকে কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারেল সেন্টারের ১ম জামাতের ইমামতি করেন মসজিদের খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব মোহাম্মদ বদরুল হক ও ২য় জামাতের নামাজে ইমামতি করেন ক্বারী শাহ মো: তসলিম আলী। ১ম জামাতের মুসল্লীদের উদ্দেশ্যে সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন শাহজালাল মসজিদ কমিটির সেক্রেটারী জেনারেল মকিস মনসুর আহমদ ও ২য় জামাতে বক্তব্য রাখেন চেয়ারম্যান শাহ আলী আকবর।

পবিত্র ঈদ উল ফিতর এর নামাজের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মসজিদ কমিটির চেয়ারম্যান শাহ আলী আকবর, জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদ, ট্রেজারার হারুনুর রহমান, বকশী হারুনুর রশিদ, জুবায়ের আহমদ চৌধুরী, শেখ মো: আনোয়ার, ময়না মিয়া, মতিউর রহমান, দিলওয়ার এম চৌধুরী, শাহ গোলাম কিবরিয়া ও সৈয়দ রিপন আহমদ প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc