Sunday 27th of September 2020 11:55:43 AM
Monday 3rd of August 2015 03:00:32 PM

বৃটেনের কার্ডিফের বার্মিংহামে বাংলা মেলা‘র দ্বিতীয় রোড শো

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৃটেনের কার্ডিফের বার্মিংহামে বাংলা মেলা‘র দ্বিতীয় রোড শো

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩আগস্টঃ বার্মিংহামের বাংলা সংবাদকর্মীদের সংগঠন একটু অন্যরকম গ্রুপের উদ্যোগে আগামী ২৩ আগষ্ট বার্মিংহামের স্মলহীথ পার্কে অনুষ্টিত হতে যাওয়া বাংলা মেলা‘র দ্বিতীয় রোড শো অনুষ্ঠিত হয়েছে কার্ডিফে। গত ২৭ জুলাই কার্ডিফের বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের কার্যালয়ে অনুষ্ঠিত এই রোড শোতে বাঙালী কমিউনিটির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বাংলা মেলার দ্বিতীয় রোডশো‘তে বার্মিংহাম থেকে বাংলা মেলা পরিচালনা কমিটির সদস্যরা যোগ দেন।

এসময় আয়োজকদরে পক্ষ থেকে জানানো হয় ব্রিটেনের মাল্টিকালচারাল সোসাইটিতে বাংলা কৃষ্টি-ঐতিহ্যকে লালন করে নতুন প্রজন্মের বাঙালীদের তাঁদের পুর্বপুরুষদের জন্মভূমির প্রতি আকৃষ্ট করতে ষোলো আনা বাংলাকে ধারণ করে বার্মিংহামে বাংলা মেলা আয়োজন করা হচ্ছে এবং বাংলা মেলা‘কে বৃটেন তথা ইউরোপের বাঙালীদের একটি বড় মিলন মেলা হিসেবে রুপান্তরীত করতে সকলের সহযোগিতা কামনাও করা হয়।

বাংলা মেলা পরিচালনা কমিটির কার্ডিফ এম্বেসেডর বিশিষ্ট সাংবাদিক ও কমিউনিটি লিডার মকিস মনসুর আহমদের সভাপতিত্বে ও দৈনিক মৌলভীবাজার ডট কমের ডাইরেক্টর বিশিষ্ট ব্যবসায়ী শাহ মোহাম্মদ শাফী কাদিরের পরিচালনায় অনুষ্ঠিত কার্ডিফের দ্বিতীয় রোড শোতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কার্ডিফের ডেপুটি লর্ড মেয়র ও ডেইলি সিলেট ডট কমের ভাইস চেয়ারম্যান কাউন্সিলর দিলওয়ার আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কার্ডিফের কাউন্সিলর আলী আহমেদ।

এসময় উপস্থিত সুধীবৃন্দের কাছে বাংলা মেলা‘র বিভিন্ন বিষয় উপস্থাপন করে বক্তব্য রাখেন বাংলা মেলা পরিচালনা কমিটির সহ-সভাপতি,চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি আব্দুল আহাদ সুমন,সাধারণ সম্পাদক এটিএন বাংলা ইউ‘কের প্রতিনিধি জয়নাল ইসলাম,চ্যানেল আইয়ের বার্মিংহাম প্রতিনিধি লোকমান হোসেন কাজী ও বাংলা কাগজের মিজান রেজা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন মেলা পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক চ্যানেল এসের বার্মিংহাম প্রতিনিধি রিয়াদ আহাদ।

অন্যান্যদের বক্তব্য রাখেন কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আব্দুল হান্নান, গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিলের কার্ডিফ সভাপতি লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক আসকর আলী, নিউপোটর্রে কমিউনিটি নেতা শেখ তাহির উল্লাহ, সোয়ানসীর কমিউনিটি নেতা খয়রুল ইসলাম,লন্ডন বাংলা টিভির মিডল্যান্ডস প্রতিনিধি জিয়াউর রহমান জিয়া,তরুণ সংগঠক মোসাদ্দেক আহমেদ শ্যামল,সাইফুল ইসলাম,কবীর আহমেদ,মঈন চৌধুরী, সুহেল শাহ,জামিল আহমেদ,জুবেদ আলী,আতিক মিয়া,খালেদ আহমেদ,সাঈদ আহমেদ,কার্ডিফের কমিউনিটি নেতা আবুল কালাম শামিম, রুহুল আলম, আব্দুল ওয়াহিদ বাবুল, সেলিম চৌধুরী,জিল্লুল আহমেদ চৌধুরী, আব্দুল মোতালিব, শাহ গোলাম কিবরিয়া,সংস্কৃতি কর্মী রেজাউর রহামন মুন্না প্রমূখ।
উল্লেখ্য আগামী বার্মিংহামে ২৩ অগাষ্ট বাংলা মেলাএই বাংলা মেলা আয়োজন করা হচ্ছে; যেখানে বাংলাদেশ,বৃটেন ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশের কলা-কুশলী ও কমিউনিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন। বাংলা মেলাকে সফল করতে কমিউনিটির সকলের সহযোগিতা ও অংশগ্রহণের প্রত্যাশায় ব্রিটেনের বিভিন্ন শহরে বাংলা মেলা পরিচালনা কমিটির পক্ষ থেকে রোড শো আয়োজন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় গত ২০ জুলাই লন্ডনে এবং ২৭ জুলাই কার্ডিফে রোড শো অনুষ্ঠিত হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc