Friday 27th of November 2020 05:24:53 AM
Monday 7th of April 2014 12:02:18 PM

বৃটেনের এসেম্বলীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

জাতীয়, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বৃটেনের এসেম্বলীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

আমারসিলেট24ডটকম,০৭এপ্রিল,রকিব মনসুরঃ গণতন্ত্রের মাতৃভূমি নামে খ্যাত মাল্টি কালচারেল ও মাল্টিন্যাশনালের বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী ওয়েলস এসেম্বলীতে যথাযোগ্য মর্যাদায় ওয়েলস এসেম্বলী মেম্বার জেনি রাথবনের আমন্ত্রনে ও কার্ডিফ বাংলাদেশ এসোসিয়েশনের সার্বিক ব্যবস্থাপনায়  ও উদ্যোগে গত ৩ এপ্রিল বাংলাদেশর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।

কার্ডিফ বাংলাদেশ এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান আমিনুর রশিদের সভাপতিত্বে এবং কার্ডিফ কাউন্টি কাউন্সিলের নব নির্বাচিত লর্ড মেয়র আলহাজ্ব মো: আলী আহমদ ও এসোসিয়েশনের সেক্রেটারী কমিউনিটি লিডার হারুন তালুকদারের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বার্মিংহামস্থ বাংলাদেশ দূতাবাসের সহকারী হাই কমিশনার ফয়সল আহমদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়েলস এসেম্বলী মেম্বার জেনি রাথবন, কাউন্সিলার সেসিলালাভ, ভাষা সৈনিক সৈয়দ শফিকুল হক, ব্যবসায়ী সেলিম হোসাইন, ব্যবসায়ী আনা মিয়া, সাংবাদিক মনসুর আহমদ মকিস, সাংবাদিক মোস্তফা সালেহ লিটন, আলহাজ্ব আলী আকবর, ফজলুল হক ফারুক, মাসুদ আহমদ, ড: কে এম মালেক, আব্দুল মালিক, গোলাম মর্তুজা, নুরুল হক আনসারী, ড: সৈয়দ আব্দুল লতিফ, আলহাজ্ব কাপ্তান মিয়া, আনহার মিয়া, জেসমিন চৌধুরী, মুনিরা চৌধুরী, তাহমিনা খান, শেখ জাসমিন, জিলুল আহমদ চৌধুরী, শাহ শাফি কাদির, আবুল কালাম মুমিন, সৈয়দ আশরাফ আলী, এম এ রউফ, জুবায়ের চৌধুরী, মনহর আলী, জহির উদ্দিন আলী, আং কাদির, জয়নাল আবেদীন, আলমগীর আলম প্রমুখ নেতৃবৃন্দ।

সভার শুরুতেই সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীতের পর মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালনসহ দোয়া করা হয়।

সাংস্কৃতিক পর্বে ইউকে বাংলা একাডেমীল নব প্রজন্মের সন্তানদের পরিবেশনা দেখে উপস্থিত সূধীবৃন্দ করতালির মাধ্যমে স্বাগত জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ এসোসিয়েশনের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদের অসুস্থতার জন্য রুগমুক্তি কামনা করা সহ কাউন্সিলার আলী আহমদ কার্ডিফের ডেপুটি লর্ড মেয়র নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানানো হয়।

প্রধান অতিথি সহকারী হাই কমিশনার ফয়সল আহমদসহ সকল বক্তারা মহান স্বাধীনতা দিবসের বিভিন্ন দিক তুলে ধরে  বলেন দীর্ঘ লড়াই সংগ্রাম আর ৯ মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত আমাদের হৃদয়ের বাংলাদেশ এগিয়ে চলছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশকে আরও এগিয়ে নিতে হবে।

বক্তারা বর্হিবিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমুর্তি তুলে ধরাসহ নব প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানান।

পরিশেষে বিশিষ্ট ব্যবসায়ী আনা মিয়ার সৌজন্যে যুবরাজে নৈশভোজের মাধ্যমে স্বফল অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc