Sunday 23rd of September 2018 08:01:55 PM
Sunday 2nd of September 2018 12:59:22 AM

বিয়ে দিতে রাজি না হওয়ায়

অপরাধ জগত, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিয়ে দিতে রাজি না হওয়ায়

হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদকঃ মেয়েকে বিয়ে দিতে রাজি না হওয়ায় প্রবাসী এক পরিবারকে তিনমাস ধরে একঘরে করে রাখার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখাঁন ইউনিয়নের  চাঁনমারি গ্রামের বেগম লুৎফুন্নেছা গতকাল ওই গ্রামের মো. নূর হোসেন, মো. রফিক মিয়া, মো. ফারুক মিয়া, মো. সুরাব মিয়া ও মো. নোয়েল মেম্বারকে আসামি করে থানায় একটি অভিযোগ দেন।
থানায় বাদীর লিখিত অভিযোগপত্র থেকে জানা যায়, গত জুন মাসে গ্রামের মো. নূর হোসেন তার এক আত্মীয়ের সঙ্গে লুৎফুন্নেছার মেয়ে ফারজানা আক্তারের বিয়ের প্রস্তাব দেন। এতে লুৎফুন্নেছা রাজি না হওয়ায় তার মেয়েকে বিয়ে দিতে রাজি করানোর জন্য ভয়-ভীতিও দেখানো হয়। সেজন্য লুৎফুন্নেছা ও তার মেয়ে ফারজানাকে  তিনমাস যাবৎ একঘরে করে সমাজচ্যুত রাখা হয়েছে। দুবাই প্রবাসী হারুন মিয়ার স্ত্রী লুৎফুন্নেছা বলেন, ‘গত তিন মাস ধরে আমি একঘরে সমাজচ্যুত হয়ে আছি। গ্রামের কেউ আমার বাড়িতে আসে না। কথা বলে না। সেকারণে আমার মেয়ে আত্মহত্যা করতে চেয়েছিল। আমিও কারো বাড়িতে যেতে পারি না। এবারের ঈদে কারো সঙ্গে অংশীদার হয়ে কোরবানিও দিতে পারিনি। এখন আমাকে সমাজে তোলার জন্য নূর হোসেন আমার নিকট ২০ হাজার টাকা দাবি করছে। ’
অভিযোগের তদন্ত কর্মকর্তা এএসআই মো. আল আমীন বলেন,‘প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। গ্রামের মানুষজন বলছেন তাদের পরিবারের সঙ্গে কেউ কথা বলেন না। এটা তো খুব খারাপ জিনিস। এখনতো সমাজচ্যুত করার বিধান নেই। গ্রামের ১০-১২ জন নাকি একটি কাগজে স্বাক্ষর করে সমাজচ্যুত করেছে। বিষয়টি নিয়ে আরো তদন্ত করছি। থানায় গিয়ে ওসি স্যারের নির্দেশে কথা বলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে’।
জানতে চাইলে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম বলেন ‘এই মাত্র এ বিষয়টি আমি জানলাম। সমাজচ্যুত করার বিষয়টি আইনত গর্হিত অপরাধ। যারা এর সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে দ্রুততার সঙ্গে আইনানুগ ব্যবস্থা স্থানীয় চেয়ারম্যান ও ওসিকে নির্দেশনা দিবো৷
এ ব্যাপারে মানবাধীকার কর্মী এস কে দাশ সুমনের সাথে কথা বললে তিনি জানান “বিষয়টি আমরা জেনেছি,আমরা ভিকটিমদেরকে যথাসাধ্য আইনি সাহায্য করবো”

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc