Friday 4th of December 2020 08:37:15 AM
Tuesday 18th of April 2017 09:07:26 PM

বিয়ানীবাজারে প্রার্থীদের দুর্নীতিমুক্ত পৌরসভা গড়ার অঙ্গীকার

বৃহত্তর সিলেট, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিয়ানীবাজারে প্রার্থীদের দুর্নীতিমুক্ত পৌরসভা গড়ার অঙ্গীকার

আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৮এপ্রিলঃ   জনতার মুখোমুখি হয়ে নির্বাচনে বিজয়ী হলে দুর্নীতিমুক্ত পৌরসভা গড়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন বিয়ানীবাজার পৌর নির্বাচনের ৫ জন মেয়র পদপ্রার্থী। একইসঙ্গে নির্বাচনী আচরণবিধি মেনে চলার পাশাপাশি নির্বাচন শান্তিপূর্ণ ও কোন বিশৃংখলা ছাড়াই শেষ করবেন বলে ঘোষণা দেন তারা। মঙ্গলবার পৌরশহরের ইউছুফ কমপ্লেক্সে সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত “জনতার মুখোমুখি” অনুষ্ঠানে তারা এ অঙ্গীকার ব্যক্ত করেন। বিয়ানীবাজারে এই প্রথম এরকম অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় বেশ উৎফুল্ল ছিলেন ভোটার ও সচেতন নাগরিকরা। তারা স্বত্বস্ফুর্তভাবে উপস্থিত হয়ে উপভোগ করেন অনুষ্ঠান। যার ফলে অনুষ্ঠান শুরুর পূর্বেই  কানায় কানায় পূর্ণ হয়ে যায় অনুষ্ঠানস্থল।
সুজন- আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ আব্দুস শুকুর  ছাড়াও উপস্থিত ছিলেন, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আবু নাছের পিন্টু, জাসদ মনোনীত শমশের আলম, আওয়ামীলীগের বিদ্রোহী আমান উদ্দিন, স্বতন্ত্র মেয়র প্রার্থী বদরুল হক।
অনুষ্ঠানে প্রত্যেক মেয়র প্রার্থী ৫ মিনিট করে বক্তব্য দেয়ার সুযোগ পান। কে আগে বক্তব্য দেবেন, সেটাও নির্ধারণ করা হয় লটারির মাধ্যমে। পাশাপাশি ভোটারদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন তারা। মেয়র প্রার্থীরা যেসব অঙ্গীকারের কথা ব্যক্ত করেন তাঁর মধ্যে অন্যতম হলো, বিয়ানীবাজার পৌরসভাকে সুন্দরভাবে সাজাতে হলে দুর্নীতিমুক্ত করতে হবে। যানজট, জলাবদ্ধতা ও ভেজালমুক্ত আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য পৌরসভাকে গড়তে হবে একটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে। তারা আরো অঙ্গীকার করেন, নির্বাচিত হলে প্রত্যকেই এসব বাস্তবায়ন করবেন। এছাড়া সুজন প্রণীত ১৩ দফা অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন মেয়র প্রার্থীরা।
সুজনের অঙ্গীকারের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, সুষ্ঠু নির্বাচন নিশ্চিতকরণ, সন্ত্রাসী কর্মকান্ড থেকে দূরে থাকা, আচরণবিধি মেনে চলা, পরাজিত হলে গণরায় মেনে নেয়া, জয়ী হলে সবার মৌলিক চাহিদা নিশ্চিত করা। অনুষ্টানে প্রার্থী ছাড়াও এতে শপথ নেন ভোটাররা। দুর্নীতিবাজ ও সন্ত্রাসীকে ভোট না দেয়া, টাকার বিনিময়ে ভোট বিক্রি না করার শপথের মাধ্যমে সমাপ্ত হয় অনুষ্টান।
এদিকে বিয়ানীবাজার পৌরসভার প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ৮ মেয়র প্রার্থীর মধ্যে স্বতন্ত্র মেয়র প্রার্থী দীর্ঘ ১৭ বৎসর ধরে প্রশাসকের আসনে বসে থাকা তফজ্জুল হোসেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান স্বতন্ত্র মেয়র প্রার্থী আবুল কাশেম পল্লব, জামায়াত সমর্থিত প্রার্থী জমির হোসেন উপস্থিত না হওয়ায় উপস্থিত হননি। মইজ আহমদ ও নূর উদ্দিন নামক দুজন ভোটার বলেন, বিয়ানীবাজার পৌরসভার বর্তমান ১৭ বৎসরের প্রশাসক তফজ্জুল হোসেন আজকে অনুষ্ঠানে উপস্থিত হবেন, এরকম ধারণা ছিল সকলের কিন্তু তিনি উপস্থিত না হওয়ায় হতাশ হলেন ভোটার ও উপস্থিত সকলেই। আর তিনি উপস্থিত না হওয়ায় গত ১৭ বৎসরে তাঁর বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে অবহিত হতে পারলেন না কেউই।
সুজনের কেন্দ্রীয়  সম্পাদক ড. বদিউর আলম মজুমদারের স ালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুজন বিয়ানীবাজার শাখার সভাপতি এ্যাডভোকেট আমান উদ্দিন।
সুজন বিয়ানীবাজার উপজেলা শাখার সাধারণ সম্পাদক খালেদ আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী,সুজনের সিলেট এলাকা সমন্বয়কারী এএসএম আখতারূল ইসলামসহ উপজেলা আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc