Wednesday 26th of June 2019 04:09:01 AM
Monday 20th of May 2019 07:52:43 PM

বিড়ির উপর বৈষম্যমূলক শুল্ক প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিড়ির উপর বৈষম্যমূলক শুল্ক প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

এম ওসমান, বেনাপোল: বিড়ির উপর বৈষম্যমূলক অতিরিক্ত শুল্ক প্রত্যাহার এবং ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষনার দাবিতে যশোরের বৃহত্তর শার্শা অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের ব্যানারে পথসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
বিড়ি ভোক্তা পক্ষের সভাপতি ইয়াকুব আলীর সভাপতিত্বে সোমবার বেলা ১১ ঘটিকার সময় যশোর-বেনাপোল মহাসড়কের নাভারণ সাতক্ষীরা মোড়ে এই পথসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
এসময় মানববন্ধনে বক্তরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া কুটির শিল্প তথা বিড়ি শিল্প বাপ দাদার আমল থেকে অদ্যবদি আমরা দেখেছি এবং ধুমপান করছি। প্রতিবছর বিড়ির দাম বৃদ্ধি করা হয় এবং বছর এলেই আমরা আতঙ্কে থাকি কখন এর মূল্য আবারো বেড়ে যায়।
বক্তারা মাননীয় অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে আরো বলেন,সিগারেটের উপর প্রয়োজনে অতিরিক্ত কর বসিয়ে বিড়ির উপর অতিরিক্ত কর প্রত্যাহার করতে হবে। তা না হলে বিড়ি ধুমপায়ীরা আগামীতে কঠোর কর্মসূচি ঘোষনা করবে।
মানববন্ধনে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভোক্তা পক্ষের সাধারণ সম্পাদক মুনসুর আলী, মায়া খাতুন, আবু রাসেল, বিজল, মোজাম্মেল হক, আমিনুর রহমান প্রমুখ।
উক্ত মানববন্ধন শেষে ৮৫ যশোর-১ এর মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এর মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর ৭ দফা দাবিতে স্মারক লিপি প্রদান করেন আকিজ গ্রুপের নাভারণ শাখার এসেসট্যান্ট ম্যানেজার শান্ত কুমার সাহা সহ ভোক্তা পক্ষের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc