Tuesday 19th of January 2021 05:29:20 AM
Tuesday 18th of July 2017 09:51:37 AM

বিশ্বম্ভরপুরে আত্নসাৎ করা সরকারী বরাদ্ধ জমা দেওয়ার নির্দেশ

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিশ্বম্ভরপুরে আত্নসাৎ করা সরকারী বরাদ্ধ জমা দেওয়ার নির্দেশ

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮জুলাই,সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় ফতেহপুর ইউনিয়নের ৪জন ইউপি সদস্য বিভিন্ন কৌশলে আত্নসাৎ করা চালের মূল্য ও নগদ টাকা আদায় করে সরকারী কোষাগারে জমা প্রদান ও তাদের বিরোদ্ধে সংশ্লিষ্ঠ কতৃপক্ষকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক।

জানা যায়,উপজেলায় ফতেহপুর ইউনিয়নের ফসলহারা ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারী বরাদ্ধ ভিজিএফের কার্ডের বিনিময়ে টাকা,নিজের স্ত্রী,সন্তান,মা,বাবার নামে ভিজিএফের কার্ড,একেই ব্যক্তির নামে দু-বার কার্ড,মৃত ব্যক্তির ও নাবালক ছেলের নাম তালিকাভুক্ত করা,ফেয়ার প্রাইজ বিতরনে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠে।

এসব অভিযোগের ভিত্তিত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযোগ প্রমানিত হওয়ায় তদন্ত প্রতিবেদন দাখিল করেন সংশ্লিষ্ট দপ্তরে তদন্ত কমিটি। এরপর গত ১১জুলাই জেলা প্রশাসকের কার্য্যালয় সুনামগঞ্জ ত্রান ও পূর্নবাসন শাখা থেকে স্মারক নং ৫১,০১,৯০০০,০০০,০১,০২৪,১৬-৪৫৪- প্রেরিত পত্রের মাধ্যমে আত্নসাৎ করা সরকারী বরাদ্ধ আদায় করে জমা ও অভিযুক্ত ইউপি সদস্যদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্য্যালয়ে ডাক যোগে চিঠি পৌছে দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাম নির্দেশিত চিঠি প্রাপ্তি স্বীকার করেন উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা মানিক মিয়া জানান,উপজেলা ফতেহপুর ইউনিয়ন পরিষদের ৪জন ইউপি সদস্য ১নং ওয়াডের নেছার আহমদ,৪নং ওয়াডের আব্দুল হেকিম,৬নং ওয়াডের সদস্যা আশ্বিনী বর্মন ও ৯নং ওয়াডের বিজর কর বিভিন্ন পরিমানে টাকা আত্নসাৎ এর মোট ১লাখ ৭২হাজার ৪টাকা পরিমান অর্থ আদায় করে সরকারী কোষাগারে জমা দেওয়ার নির্দেশ এবং সেই সাথে অভিযুক্ত ইউপি সদস্যদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানান,আমার কাছে এখনও কোন কাগজ আসেনি আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc