Saturday 26th of September 2020 03:24:27 PM
Tuesday 8th of September 2015 01:00:25 AM

বিশ্ববিদ্যালয়ে ৫দফা দাবী বাস্তবায়নে কর্মকর্তা পরিষদের মানববন্ধন

রাজধানী, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিশ্ববিদ্যালয়ে ৫দফা দাবী বাস্তবায়নে কর্মকর্তা পরিষদের মানববন্ধন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৮সেপ্টেম্বর,সজীব অাহমেদ,নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃবাংলাদেশ অান্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন ঘোষিত ৫ দফা বাস্তবায়নের দাবীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদের মানববন্ধন।

সোমবার  ৭ সেপ্টেম্বর রবিবার বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ৫ দফা দাবী অাদায়ের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদ।

বাংলাদেশ অান্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের দাবীসমূহঃ
(১) অভিন্ন চাকুরী বিধি রক্ষার কারণে অফিসারদের অবসর গ্রহণের বয়সসীমা শিক্ষকদের ন্যায় ৬৫ বছরে উন্নীত করণ।
(২) বিগত বছরগুলোর ন্যায় পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহে কর্মরত সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অভিন্ন বেতন কাঠামো ( জাতীয় স্কেল) ঘোষণা করা।
(৩) অফিসারদের কয়েকটি পদে বেতন স্কেল সংশোধন করতঃ বর্তমান বেতন স্কেলের বৈষম্য ( যেমন উপ- রেজিস্ট্রার / সমমানের পদে এবং সহকারী রেজিস্ট্রার / সমমানের পদের বেতন স্কেল বৈষম্য) দুরীকরণ।
(৪) সিনেট, সিন্ডিকেট সহ বিভিন্ন অথরিটিতে অফিসারদের প্রতিনিধিত্বের ব্যবস্থা করা।
(৫) অতিরিক্ত রেজিস্ট্রার/ সমমানের পদ সৃষ্টিসহ উক্তপদে নিয়োগ / পদোন্নয়নের ব্যবস্থা করা।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম, ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ ফজজুল কাদের চৌধুরী, ডেপুটি রেজিস্ট্রার কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবির, কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ অাবদুল হালিম, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক মোঃ জিয়াউদ্দিন মন্ডল, প্রমুখ।

বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক মোঃ জিয়াউদ্দিন মন্ডল বলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার / সমমানের পদ এবং সহকারী রেজিস্ট্রার / সমমানের পদের বেতন স্কেল ডাউন গ্রেড অবস্থায় অাছে, ফলে এ দুইটি পদে কর্মরত অফিসারগন অার্থিক এবং মর্যাদাগত দিক হতে ক্ষতি গ্রস্থ হচ্ছে। অতএব, বর্ণিত দুইটি পদের বেতন স্কেল উন্নীতকরণ পূর্বক অফিসারদের অার্থিক ও মর্যাদাগত উন্নয়ন করা অাবশ্যক।

বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ অাবদুল হালিম বলেন, সিনেট, সিন্ডিকেট, ফাইন্যান্স কমিটি, একাডেমিক কাউন্সিলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অথরিটিতে অফিসারদের প্রতিনিধিত্ব না থাকায় ঐসব নীতি -নির্ধারণী ও সিদ্ধন্ত গ্রহণকারী কমিটিতে অফিসারদের স্বার্থ উপেক্ষিত হচ্ছে। অনেক সময় সঠিকভাবে প্রশাসনিক সিদ্ধান্ত গ্রহণ বিঘ্নিত হচ্ছে এবং সার্বিকভাবে বিশ্ববিদ্যালয় সমূহের প্রশাসনে ভারসাম্য রক্ষা হচ্ছে না। তাই অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিব এবং বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশনের কাছে দাবী বিশ্ববিদ্যালয়সমূহে সুষ্ঠ প্রশাসনের স্বার্থে বিভিন্ন অথরিটিতে অফিসারদের প্রতিনিধিত্ব একান্ত অপরিহার্য।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc